adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুতের পাশাপাশি পানির দামও বাড়লাে

নিজস্ব প্রতিবেদক : বিদ্যুতের সঙ্গে দাম বাড়ল পানিরও। আগামী ১ এপ্রিল থেকে কার্যকর হবে এই সিদ্ধান্ত। নিত্যপ্রয়োজনীয় সেবাপণ্য পানির জন্য ঢাকা ও চট্টগ্রাম নগরীর গ্রাহকদের এই বাড়তি টাকা গুণতে হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সাইদ-উর-রহমানের স্বাক্ষর করা অফিস আদেশে পানির দাম বাড়ানো হয়েছে।

ওই আদেশে বলা হয়েছে, ঢাকা ওয়াসার সরবরাহ করা প্রতি হাজার লিটার আবাসিক পানির দাম ২ টাকা ৮৯ পয়সা বাড়িয়ে ১৪ টাকা ৪৬ পয়সা করা হয়েছে। যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। আর বাণিজ্যিক প্রতি হাজার লিটার পানির দাম ২ টাকা ৯৬ পয়সা বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে। যা আগে ছিল ৩৭ টাকা ৪ পয়সা।

একইভাবে চট্টগ্রাম ওয়াসার সরবরাহ করা প্রতি হাজার লিটার আবাসিক পানির দাম ২ টাকা ৪৮ পয়সা বাড়িয়ে ১২ টাকা ৪০ পয়সা করা হয়েছে। যা আগে ছিল ৯ টাকা ৯২ পয়সা। আর বাণিজ্যিক প্রতি হাজার লিটার পানির দাম ২ টাকা ৭৪ পয়সা বাড়িয়ে ৩০ টাকা ৩০ পয়সা করা হয়েছে। যা আগে ছিল ২৭ টাকা ৫৬ পয়সা।

নগরবাসীকে নিরাপদ ও বিশুদ্ধ পানি দিতে না পারার সমালোচনার মধ্যেই ঢাকা ওয়াসা আবারও পানির দাম বাড়াল। এ সিদ্ধান্ত কার্যকর হলে ওয়াসার পানির বিলের বিশাল খক্ষ নগরবাসীর ওপর চেপে বসবে। এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।

ঢাকা ও চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ জানায়, পাম্পগুলো চালানোর খরচের বড় একটা অংশই যায় বিদ্যুতের পেছনে। বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ায় পাম্প চালানোর খরচ সমন্বয়ে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই এ আদেশ কার্যকর হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া