adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শামীমা নুর পাপিয়ার কললিস্টে ১১ এমপি, জিজ্ঞাসাবাদ শিগগিরই

ডেস্ক রিপাের্ট : এবার যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়া ওরফে পিউয়ের আস্তানায় যাতায়াতকারীদের জিজ্ঞাসাবাদের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। পাপিয়াকে আশ্রয়-প্রশ্রয় দেওয়া নেতা ও তার অপকর্মের সঙ্গে জড়িতদের তালিকা করা হচ্ছে। তাদের সঙ্গে পাপিয়ার কেমন সম্পর্ক ও অর্থ লেনদেনের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাপিয়ার মোবাইল ফোন থেকে প্রায় ১১ জন সংসদ সদস্যের (এমপি) নম্বরে সবচেয়ে বেশি যোগাযোগ করার তথ্য পাওয়া গেছে।

এদের ব্যাপারেও তথ্য সংগ্রহ করছে তদন্তকারী সংস্থা। পাপিয়ার অপকর্মের সঙ্গে জড়িত সিন্ডিকেটের বেশ কয়েকজনকে শিগগিরই জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য এমপিসহ কয়েকজন রাজনৈতিক নেতার ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) পুলিশ ও তদন্ত সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে। পাপিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে মামলা তদন্তের জন্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে বলেও জানা গেছে।

রাজনীতির আড়ালে অর্থ পাচার, অবৈধ অস্ত্র, জাল টাকা সরবরাহ, চাঁদাবাজি, জিম্মি করে টাকা আদায়, তদবির বাণিজ্য, মাদক ব্যবসা, প্রতারণা ও নারীদের দিয়ে দেহ ব্যবসা করানোসহ নানা অভিযোগে গত ২২ ফেব্রুয়ারি শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয় পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনসহ চারজনকে। পাপিয়া ও তার স্বামী এখন ১৫ দিনের রিমান্ডে রয়েছে। তাদের বিরুদ্ধে হওয়া মামলাটি ডিবিতে স্থানান্তর হয়েছে। বর্তমানে ডিবি তাদের জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের সূত্র ধরে পাপিয়ার সহযোগী ও আশ্রয়-প্রশ্রয় দাতাদের নিয়ে কাজ শুরু করে দিয়েছে তদন্ত সংশ্লিষ্টরা।

পুলিশ সূত্র জানায়, রাজনীতির সূত্র ধরেই ঢাকায় এসে যুব মহিলা লীগের তিন নেতাসহ বেশ কয়েকজনের সঙ্গে পাপিয়ার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায় রাজধানীর পাঁচতারকা হোটেলগুলোতে সুন্দরী নারীদের দিয়ে অনৈতিক কাজ করাতেন তিনি।

তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, শামীমা নুর পাপিয়ার অপকর্মের সঙ্গে জড়িতদের কয়েকজনকে শিগগিরই জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য পাপিয়ার সঙ্গে যোগাযোগ থাকা সংসদ সদস্যসহ কয়েকজন রাজনৈতিক নেতার ওপর নজরদারি করা হচ্ছে। পাপিয়ার ফোনের কললিস্টে ১১ জন এমপির নম্বরে বেশি যোগাযোগের তথ্য মিলেছে। তাদের কার সঙ্গে পাপিয়ার কী ধরনের সম্পর্ক, সেই বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া