adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন -ডোপ টেস্ট ছাড়া সরকারি চাকরি নয়

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কড়া নির্দেশ দিয়েছেন, ডোপ টেস্ট বা মাদক পরীক্ষা ছাড়া কেউ যেন কোনোভাবেই সরকারি চাকরিতে প্রবেশ করতে না পারে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা আহসানিয়া মিশনের মাদক বিরোধী কার্যক্রমের ৩০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি দিয়েছেন। যেমন জঙ্গি, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। কারণ এই মাদক থেকে তরুণ ও যুবসমাজকে রক্ষা করতে না পারলে আমাদের যে লক্ষ্য ‘রূপকল্প-২০৪১’, তা পূরণ হবে না।

তরুণদের উদ্দেশে মাদক সেবন করলে কেউ সরকারি চাকরি পাবে না জানিয়ে কামাল বলেন, মাদক সেবন করে সরকারি চাকরি হবে না।

তিনি বলেন, দেশের মানুষ আগের মতো এখন আর খোলা স্থানে ধূমপান করেন না। তাদের মধ্যে সচেতনতাবোধ তৈরি হয়েছে। এই সচেতনতাবোধ সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে।

মন্ত্রী বলেন, আমরা মাদক উৎপাদন করি না, তবুও আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। এভাবে আর চলতে পারে না। আমরা সচেতনতা তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তামাককে যেভাবে আমরা নির্মূল করতে পেরেছি। মাদকও পারব।

তিনি আরও বলেন, আহসানিয়া মিশনে অনেক নারীই সংশোধনের জন্য ভর্তি আছেন। নারীরা মাদকাসক্তে জড়িয়ে পড়লে সেটা গোপন না করে সংশোধনের জন্য সংশোধনাগারে ভর্তি করে দেওয়ার কথাও জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া