adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৯৪৭ সালেই মুসলিমদের পাকিস্তানে পাঠানো উচিত ছিল : ভারতের কেন্দ্রীয় মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভার বিতর্কিত মন্তব্যকারী ব্যক্তিদের মধ্যে যার নাম প্রথমের সারিতে আসবে তিনি হলেন গিরিরাজ সিং। এবার ভারতের মুসলিম সম্প্রদায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করতে শোনা গেল ভারতের এই কেন্দ্রীয় মন্ত্রীকে। এর আগেও তার কথায় মুসলিম বিদ্বেষ ধরা পড়েছে। এবার সরাসরি তিনি বলেন যে, ১৯৪৭ সালের আগেই এ দেশ থেকে সব মুসলমানদের পাকিস্তানে পাঠিয়ে দেয়া উচিত ছিল।

মোদি সরকারের পশুপালনমন্ত্রী গিরিরাজ সিং বলেন,‘১৯৪৭ সালের আগে আমাদের পূর্বপুরুষরা স্বাধীনতার জন্য যখন লড়াই করে যাচ্ছিলেন, জিন্নাহ তখন দেশকে একটি ইসলামী রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা করছিলেন। তখন আমাদের পূর্বপুরুষরা একটি বড় ভুল করেন। যদি সেই সময় কেবলমাত্র মুসলিম ভাইদের সেখানে (পাকিস্তান) পাঠানো হত এবং সব হিন্দুদের এখানে নিয়ে আসা হত, তবে আজকের দিনটি দেখতে হত না। ভারতের জনগণ যদি ভারতেই আশ্রয় না পান, তবে পৃথিবীতে এমন কোন দেশ আছে কী যারা তাদের আশ্রয় দেবে?’

বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সমগ্র ভারত জুড়ে যে বিক্ষোভ চলছে সেই পরিপ্রেক্ষিতে কথা বলতে গিয়েই ওই কথা বলেন গিরিরাজ সিং। ওই বিতর্কিত আইন অনুসারে, ২০১৫ সালের আগে পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ থেকে আসা কেবলমাত্র অমুসলিম উদ্বাস্তুদের ভারতের নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে। যদিও এই আইনের মাধ্যমে সরকার সংবিধানের ধর্মনিরপেক্ষতাকে লঙ্ঘন করতে চাইছে বলে অভিযোগ করেছে বিরোধীরা এবং আইনটিকে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বলেও সমালোচনা চলছে।

এদিকে গিরিরাজ সিংকে পাল্টা জবাব দিয়েছেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক প্রেসিডেন্ট কানহাইয়া কুমার। তিনি বলেন,‘পাকিস্তান ছাড়া ওনার মুখে আর কিছু কথা নেই। উনি সবাইকেই পাকিস্তানে পাঠানোর কথা বলতে থাকেন। ওনার পশুপালন মন্ত্রী না হয়ে ভিসা মন্ত্রী হওয়া উচিত ছিল। পাশাপাশি ওনার উচিত ছিল লাহোরে একটি পর্যটন সংস্থা খোলা।’ সূত্র : এনডিটিভি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া