adv
২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিকদের সাত দফা দাবি

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তা নিশ্চিত এবং সাংবাদিক হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিত করতে ৭ দফা দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

এসব দাবিতে ডিইউজে নেতারা রবিবার (৯ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে স্মারকলিপি দিয়েছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ঢাকার সিটি করপোরেশন নির্বাচনের দিন এবং আগে-পরে বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। একই সময়ে পুলিশ সদস্যদের কেউ কেউ পেশাগত দায়িত্ব পালনকারী সাংবাদিকদের উদ্দেশ্যমূলকভাবে মামলা দায়েরসহ বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করেছেন।

সাংবাদিকদের পুলিশি নির্যাতন ও হয়রানি বন্ধ করতে এ বাহিনীর সদস্যদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন এবং প্রয়োজনে পুলিশ ও সাংবাদিক নেতৃত্বের সমন্বয়ে একটি কমিটি গঠন করা যেতে পারে বলে মনে করে ডিইউজে।

এছাড়াও অবিলম্বে সাগর-রুনি হত্যাকাণ্ডসহ বিগত সময়ে সাংবাদিক হত্যাকারীদের বিচার অবিলম্বে শেষ করা এবং সাংবাদিকদের পেশাগত সুরক্ষা নিশ্চিত করার দাবি জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন—বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আকতার হোসেনসহ নেতারা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া