adv
৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সংসদ অধিবেশনেও যুব বিশ্বকাপ ফাইনালের আমেজ

স্পোর্টস ডেস্ক : যথারীতি বিকেলে শুরু হয়েছে সংসদ অধিবেশন। রাষ্ট্রপতির ভাষণের ওপর চলছিলো সাধারণ আলোচনা। ওদিকে প্রায় ৯ হাজার কিলোমিটার দূরে প্রথমবারের বিশ্বমঞ্চে নিজেদের প্রমাণে ব্যস্ত টাইগার যুবারা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে শিরোপা তুলে ধরার মতো আশাও তারা এরই মধ্যে দেখিয়ে ফেলেছেন কড়া পারফরম্যান্সে। আর তার প্রভাব পড়লো সংসদ অধিবেশনেও। সংসদ সদস্যরা অধিবেশনের আলোচনার ফাঁকে ফাঁকে মোবাইল স্ক্রিনে চোখ রাখছিলেন ম্যাচে। রান তাড়া করতে গিয়ে যখনই চার-ছয় মারছিলেন পারভেজ-তানজিদরা, তখন অধিবেশন কক্ষেও শোনা যাচ্ছিল গুঞ্জন। শেষ পর্যন্ত তা থামাতে স্পিকারকে পর্যন্ত দৃষ্টি আকর্ষণ করতে হলো সংসদ সদস্যদের।

রোববার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংসদ অধিবেশন কক্ষে এমন চিত্রই দেখা গেছে। এদিন বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

এদিন দুপুর ২টায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মাধ্যমে প্রথমবারের মতো যেকোনো ধরনের বিশ্বকাপ টুর্নামেন্টে খেলছে টাইগাররা। তার শুরুটাও হয়েছে মনে রাখার মতো। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে টাইগার যুবাদের বোলিং ইউনিটের তোপে ১৭৭ রানেই গুটিয়ে গেছে ভারতের ইনিংস। সাড়ে ৬টার দিকে সেই রান তাড়া করতে নেমেছেন টাইগার ব্যাটসম্যানরা। সেই ইনিংসের শুরুটাও হয়েছে স্বস্তিদায়ক। আর তার প্রভাবই পড়েছে সংসদ অধিবেশনে।

সন্ধ্যা ৭টার দিকে রাষ্ট্রপতির ভাষণের ওপর বক্তব্য রাখছিলেন সরকার দলীয় সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ। তবে ওই সময় টাইগার ব্যাটসম্যানরা ছড়ি ঘোরাচ্ছিলেন ভারতীয় বোলারদের ওপর। ফাইনালের উত্তেজনায় তাই সংসদ সদস্যদের চোখ ছিল মূলত মোবাইল স্ক্রিনেই। শুধু যে খেলা দেখছিলেন, তাই নয়। পাশের সংসদ সদস্যদের সঙ্গে খেলার স্কোর নিয়ে আলোচনাও করছিলেন তারা। তাতে হঠাৎ করেই গুণগুণ শব্দটা বেশ জোরালো হয়ে ওঠে। তা দৃষ্টি আকর্ষণ করে স্পিকারেরও।
এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ সদস্যদের উদ্দেশে বলে ওঠেন, মাননীয় সংসদ সদস্যবৃন্দ, হাউজে নিরবতা পালন করুন। একজন সংসদ সদস্য বক্তব্য রাখছেন।

এরপর অধিবেশন কক্ষে স্বাভাবিক নিরবতা নেমে আসে। তবে যুব ক্রিকেটাররা যেভাবে মাঠ দাপাচ্ছেন, তাতে ক্রিকেটপ্রেমী জাতির সংসদ অধিবেশন কক্ষে কতক্ষণ নিরবতা থাকবে, তা নিয়ে সন্দেহ কাটার কোনো কারণ নেই। -সারাবাংলা

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া