adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের কাছে কোহলিদের সিরিজ হারের পর শোয়েব আখতার বললেন, উচিৎ শিক্ষা পেলো ভারত

স্পোর্টস ডেস্ক : হ্যামিল্টনে পাহাড় প্রমাণ রানের বোঝা কিউয়িদের উপরে চাপিয়েও ম্যাচ জিততে পারেনি ভারত। অকল্যান্ডের দ্বিতীয় ওয়ানডেতে আবার ভারতের ব্যাটিং রীতিমতো বিবর্ণ দেখিয়েছে। ২৭৩ রান তাড়া করতে নেমে ভারতীয় ব্যাটসম্যানরা পার্টনারশিপ গড়তে পারেননি। ওপেনাররা শুরুতেই ফিরে গিয়ে দলকে বিপন্ন করেছেন।

বিরাট কোহালিও ব্যর্থ। মিডল অর্ডার চাপ নিতে পারেনি। শেষের দিকে জাদেজা ও নবদীপ সাইনি মরিয়া হয়ে লড়লেও ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে পারেনি ভারত। কোহালিদের খেলা দেখে বেজায় চটেছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, ভারতের এই শিক্ষার দরকার ছিল। হতশ্রী ক্রিকেট খেলে ওয়ানডে জেতা সম্ভব নয়।

গড়পরতা দলের মতো দেখিয়েছে ভারতকে। টি টোয়েন্টিতে ৫-০ হারের পরে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। এই ধরনের হার যে কোনও দলের কাছেই হতাশাজনক। কিন্তু ওরা দারুণ ভাবে ফিরে এসেছে। ভারতকে এ বার চরিত্র দেখাতে হবে।

শনিবার শুরুটা দারুণ করেছিলো নিউজিল্যান্ড। ব্যাটসম্যানদের দাপটে সাড়ে তিনশোর কাছাকাছি রান প্রত্যাশা করেছিলেন কিউই ভক্তরা। কিন্তু হঠাৎই নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা ‘হারাকিরি’ করে বসেন। পর পর উইকেট পড়তে থাকে। রস টেলর রুখে দাঁড়ান। তিনি এবং জ্যামিসন নবম উইকেটে ৭৬ রান জোড়েন। তার ফলে ভদ্রস্থ রানে পৌছয় নিউজিল্যান্ড।

শোয়েব বলছেন, টেলরের ইনিংসের জবাব নেই। প্রতিপক্ষের সাত-আট উইকেট ফেলে দেওয়ার পরে ম্যাচ হাত থেকে গলে যাওয়ার কারণ খুঁজে আমি পাচ্ছি না। আমি বারংবার বলছি, ভারতের একজন স্ট্রাইক বোলার দরকার। কুলদীপের (যাদব) জায়গায় এসেছে (যুজবেন্দ্র) চহাল। ও ভাল খেলেছে। কিন্তু ভারতীয় দলে এমন একজন বোলার দরকার যে দরকারের সময়ে উইকেট নিতে পারবে।

জিততে শুরু করলে দলের দুর্বলতা চোখে পড়ে না। হারতে শুরু করলেই ধরা পড়ে রক্তাল্পতা। সমালোচকদের আঁচড়ে ক্ষতবিক্ষত হতে হয়। ওয়ানডে সিরিজ হারায় ঠিক তেমনই শোয়েবের আক্রমণের মুখে ভারত। – আনন্দবাজার

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া