adv
৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নাসিম শাহ’র হ্যাটট্রিক, ইনিংস হারের দ্বারপ্রান্তে মুমিনুলরা

নিজস্ব প্রতিবেদক : জুনিয়র টাইগাররা যখন দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ভারতের বিরুদ্ধে লড়াইয়ে, একই সময়ে রাওয়ালপিন্ডির মাঠে স্বাগতিক পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে ইনিংস হার এড়াতে লড়ছিলো মুমিনুল-তামিরা। বাংলাদেশ দলের পারফরেমেন্স এতোটাই দুর্বল যে রাওয়ালপিন্ডির মাঠ ছেড়ে দেশবাসির নজর ছিলো দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে। সেখানেই জুনিয়রদের দুর্দান্ত পারফরমেন্সে তুষ্ট দেশের ক্রিকেটপ্রেমীরা।

টেস্টের প্রথম ইনিংসের ব্যর্থতার পর পরাজয় এড়ানো কঠিন হয়ে দাঁড়িয়েছিল। টেস্টের দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশ দলের ব্যাটিংয়ের নাজুক অবস্থা। পরাজয় তো বটেই, টাইগারদের লড়তে হচ্ছে ইনিংস পরাজয় ঠেকাতে। আগের দিন সান মাসুদ আর বাবর আজমের শতকের পর বাংলাদেশের জন্য লড়াইটাকে কঠিন করে তোলেন নাসিম শাহ। তরুণ এই পেসার সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকের কীর্তি গড়েন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদকে আউট করে।

তৃতীয় দিন শেষে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে ৮৬ রানে পিছিয়ে রয়েছে। ৪৫ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে মুমিনুল হকের দলের সংগ্রহ ১২৬ রান। মুমিনুল ৩৭ ও লিটন শূন্য রানে ক্রিজে রয়েছেন। শুরুতে তামিম ইকবাল ও সাইফ হাসান ভালো শুরুর ইঙ্গিতই দিচ্ছিলেন। তবে সাইফ ১৬ ও তামিম ৩৪ রান করে আউট হলে চাপে পড়ে যায় বাংলাদেশ। সেই চাপ আরও বাড়ে নাসিম হ্যাটট্রিক করে বসলে।

শান্ত ৩৮ রান করে সাজঘরে ফেরার সময়ও ইনিংস ব্যবধানে পরাজয় এড়ানো সহজ ছিলো বাংলাদেশের জন্য। কিন্তু নাসিমের শিকার হয়ে তাইজুল ও রিয়াদ এবং এরপর মোহাম্মদ মিঠুন ইয়াসির শাহর শিকার হয়ে সাজঘরে ফিরলে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া