adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা ভাইরাস ঠেকাতে সরকারকে লিগ্যাল নোটিশ

ডেস্ক রিপাের্ট : প্রাণঘাতী করোনা ভাইরাস চীন থেকে বিভিন্ন দেশে ছড়িয়ে যাচ্ছে, এ অবস্থায় দেশব্যাপী প্রতিরোধমূলক পদক্ষেপ নিতে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রবিবার (৯ ফেব্রুয়ারি) সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার হুমায়ূন কবির পল্লব রেজিস্ট্রি ডাকযোগে নোটিশটি পাঠান। এতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়। এ সময়ের মধ্যে পদক্ষেপ না নিলে হাইকোর্টে রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

স্বাস্থ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, পররাষ্ট্রসচিব, বেসামরিক বিমান ও পর্যটন সচিব, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইসিসিডিআর, বি এর পরিচালক এবং ঢাকা মেডিকেল কলেজের পরিচালক বরাবর নোটিশটি পাঠানো হয়।

করোনা ভাইরাসের কারণে চীনে প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে। ভাইরাসটি শনাক্ত হওয়ার প্রথম দিকে এক-দুজনের মৃত্যুর খবর এলেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

তথ্য সূত্রে জানা গেছে, শনিবার (৮ ফেব্রুয়ারি) করোনায় আক্রান্ত হয়ে ৮৯ জন মারা গেছেন। যা এখন পর্যন্ত কোনো এক দিনে সর্বোচ্চ মৃত্যু।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) দেওয়া তথ্য থেকে জানা যায়, ৭ ফেব্রুয়ারি ৮৬ জনের মৃত্যু হয়। আগের দিন ৬ ফেব্রুয়ারি ৭৩, ৫ ফেব্রুয়ারি ৭৩, ৪ ফেব্রুয়ারি ৬৫, ৩ ফেব্রুয়ারি ৬৪, ২ ফেব্রুয়ারি ৫৭, ১ ফেব্রুয়ারি ৪৫ জনের মৃত্যু হয়।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম ‘আল জাজিরা’ জানায়, সরকারি হিসাব অনুযায়ী এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮১১ জনে পৌঁছেছে। ভাইরাসটির সম্পর্কে আগেই সতর্ক করে দেওয়া চীনের আলোচিত চিকিৎসক লি ওয়েনলিয়াং এরই মধ্যে মারা গেছেন। গত ৬ ফেব্রুয়ারি রাতে ভাইরাসের কেন্দ্রস্থল উহানে তার মৃত্যু হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া