adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানকে বিধ্বস্ত করে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

নিজস্ব প্রতিবেদক : যুব বিশ্বকাপে ভারতের কাছে একদম পাত্তা পায়নি পাকিস্তান। সেমিফাইনালের মহারণ হলেও পুরো একপেশে ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। শিরোপা লড়াইয়ে ভারতীয় যুবাদের প্রতিপক্ষ বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার জয়ী দল।

সেমিফাইনালের লড়াইয়ে ভারতকে মাত্র ১৭৩ রানের টার্গেট দেয় পাকিস্তান। এত সহজ টার্গেট পেয়ে সেঞ্চুরি তুলে নিতে ভুলেন নি ওপেনার যশস্বী জয়সওয়াল। তার অপরাজিত ১০৫ রান ও দিব্যানশ সাক্সেনার ৫৯ রানের ইনিংসে ভর করে ৮৮ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে ভারতীয় যুব দল। এর মধ্য দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ইতিহাসে এ প্রথম নকআউট পর্বের ম্যাচে ১০ উইকেটে জয়ের রেকর্ড গড়ল ভারত। একই সঙ্গে টানা দ্বিতীয় আসরে ফাইনালে উঠল তারা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে মাত্র তিনজন দুই অঙ্ক স্পর্শ করতে পারেন। দলীয় ৯ রানে ওপেনার হুরায়রার উইকেট হারায় পাকিস্তান। ৩৪ রানে আউট হন ওয়ানডাউনে নামা ফাহাদ মুনির। তৃতীয় উইকেটে আরেক ওপেনার হায়দার আলী ও অধিনায়ক রোহায়েল নাজির ৬২ রানের জুটি গড়েন।

৫৬ রানে হায়দার আউট হলেও অধিনায়ক রোহায়েল বেশ আস্থার সঙ্গে ব্যাট করতে থাকেন। ৬২ রানে বাঁহাতি পেসার সুশান্ত মিশ্র তাকে ফিরিয়ে দিলে স্বস্তি আসে ভারতীয় শিবিরে। এরপর মাত্র ২৬ রানের ব্যবধানে বাকি পাঁচ ব্যাটসম্যান ক্রিজ থেকে বিদায় নেন। ভারতের পক্ষে সুশান্ত মিশ্র সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন। এছাড়া কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণই ২টি করে উইকেট নেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া