adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির জোড়ায় কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক : ইবিজার সঙ্গে ঘাম ছুটে যাওয়ার কথা ভোলেনি বার্সেলোনা। গত সপ্তাহেই তো কিকে সেতিয়েনে ২-০ গোলে প্রথম হারের তেতো স্বাদ পান ভ্যালেন্সিয়ার মাঠে। জয়ে ফেরার বিকল্প কিছু ছিল না কাতালানদের সামনে। গতকাল বৃহস্পতিবার লিওনেল মেসির জোড়ায় ৫-০ গোলে লেগানেসকে হারিয়ে ছন্দে ফিরেছে বার্সা, একই সঙ্গে উঠেছে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালেও।

লা লিগার তলানির দ্বিতীয় দল লেগানেস আগের ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছিল। কাপের শেষ ষোলোর ম্যাচে তারা একাধিক বদল আনে, অন্যদিকে পূর্ণ শক্তির বার্সেলোনা দাঁড়ায় তাদের সামনে। গতবারের কোপা রানার্স-আপরা ন্যু ক্যাম্পে উড়িয়ে দিয়েছে লিগ প্রতিপক্ষকে।

মেসির থ্রু বল থেকে ৪ মিনিটে নেলসন সেমেদোর বাড়ানো বলে চিদোজি আওয়াজিয়েমের পায়ের ফাঁক দিয়ে বার্সাকে এগিয়ে নেন আন্তোয়ান গ্রিজমান। নবম মিনিটে আরও একবার জালে বল জড়ান ফরাসি ফরোয়ার্ড, কিন্তু জোর্দি আলবার মিলিমিটার ব্যবধানের অফসাইডে গোলটি বাতিল হয়। কাতালানদের ব্যবধান দ্বিগুণ হতে বেশি সময় লাগেনি। গ্রিজমানের শট লেগানেস গোলকিপার ইভান কুয়েলার বাইরে পাঠান। কর্নার পায় বার্সা, মেসির কিক থেকে ক্লেমন্ত লংলে করেন ২-০।

আর্জেন্টাইন ফরোয়ার্ড এক ঘণ্টা হওয়ার ঠিক আগে তৃতীয় গোল করেন। বক্সের ডান দিক থেকে নেওয়া মেসির শট প্রতিপক্ষের খেলোয়াড় রদ্রিগো তারিনের গায়ে লেগে কুয়েলারের মাথার ওপর দিয়ে জালে জড়ায়। ইভান রাকিটিচের থ্রু বল থেকে বাঁ দিক দিয়ে এগিয়ে যান তিনি। তাকে থামাতে আগুয়ান গোলকিপার পড়ে যান, একটু ঘুরে কোনাকুনি শটে দলের শেষ গোলটি করেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। এর আগে ৭৭ মিনিটে স্কোর ৪-০ করেছিলেন বদলি নামা আর্থার।

বার্সার সঙ্গে এদিন শেষ আটে উঠেছে মিরান্দেস। দ্বিতীয় সারির দলটি লা লিগার তিন নম্বর সেভিয়াকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে। শুক্রবারের ড্রয়ে তারা যোগ দিচ্ছে রিয়াল মাদ্রিদ, ভিয়ারিয়াল, অ্যাথলেটিক বিলবাও, গ্রানাডা, রিয়াল সোসিয়েদাদ ও বর্তমান চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়ার সঙ্গে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া