adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের বাংলাদেশ নারী ক্রিকেট দল ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে। সালমা খাতুনদের এই গ্রুপেই রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

টানা চতুর্থবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। গত বছর স্কটল্যান্ডের মাটিতে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে অস্ট্রেলিয়ার মূল আসরের টিকেট কেটেছে বাঘিনীরা।

সালমা খাতুনকে অধিনায়ক ও রুমানা আহমেদকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে লড়াইয়ের জন্য বুধবার (২৯ জানুয়ারি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে তেমন কোন পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি, অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়েই গড়া হয়েছে।

১০ দলের এই বিশ্বকাপে দলগুলোকে দুইটি গ্রুপে ভাগ করা হয়েছে। চূড়ান্ত আসরে বাংলাদেশকে কঠিন পরীক্ষা দিতে হবে। কারণ এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ যে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। স্বাগতিক অস্ট্রেলিয়া আবার বর্তমান চ্যাম্পিয়নও। বি’ গ্রুপের পাঁচ দল হলো- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মেয়েদের চূড়ান্ত পর্বের যাত্রা। ম্যাচটি অনুষ্ঠিত হবে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি, পার্থের ওয়াকা স্টেডিয়ামে। নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৭ ফেব্রুয়ারি স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাঘিনীরা। সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্যানবেরার ম্যানুকা ওভালে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা, মুর্শিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, মোছাঃ ঋতু মণি, সোবহানা মোস্তারি।

স্ট্যান্ড বাই: শায়লা শারমীন, সুরায়া আজমীন, লতা মণ্ডল, পূজা চক্রবতী ও রাবেয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া