adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানের বিরুদ্ধে টপ অর্ডারে খেলতে চান মাহমুদউল্লাহ

ডেস্ক রিপাের্ট : পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে টপ অর্ডারে ব্যাটিং করতে চান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিকুর রহিম যাননি পাকিস্তানে, নিষেধাজ্ঞায় নেই সাকিব আল হাসানও। ব্যাটিং বিভাগে অভিজ্ঞ তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহর কাঁধে স্বাভাবিকভাবেই পড়বে বাড়তি দায়িত্ব।

অভিজ্ঞ দুই ক্রিকেটারের অনুপস্থিতিতে বাংলাদেশের ব্যাটিং লাইন আপে পরিবর্তন আসবে দেশ ছাড়ার আগে জানিয়েছিলেন মাহমুদউল্লাহ। পাকিস্তানে গিয়ে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জানালেন, তিনি টপ অর্ডারে ব্যাটিং করতে পারলে খুশি হবেন। এমনকি এনিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গেও আলোচনা করবেন জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) লাহোরে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘দেখা যাক, এটা ম্যানেজমেন্টের ব্যাপার। এটা নিয়ে আমাদের বসতে হবে। যদি আমি টপ অর্ডারে ব্যাট করার সুযোগ পাই আমি খুব খুশি হবো। কিন্তু দলের জন্য অবদান রাখাটাই বেশি গুরুত্ব রাখে। আমি মনে করি দলের সবাই এভাবেই ভাবছে।’

টি-টোয়েন্টি ফরম্যাটে টপ অর্ডারে একবারই ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ। ২০১২ সালের ডিসেম্বরে সাকিববিহীন দলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনে নেমে দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ডানহাতি। মিরপুরে ৪৮ বলে ৪ ছক্কা এবং ৩ চারে ৬৪ রান করেন তিনি।

অবশ্য পাকিস্তান সফরে তরুণ আফিফ হোসেনকেই টপ অর্ডারের বিবেচনায় রেখেছে বাংলাদেশ। বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহী রয়্যালসের হয়ে টপ অর্ডারে সফল ছিলেন আফিফ।

যেখানে ১৫ ম্যাচ খেলা বাঁহাতি এই ব্যাটসম্যান ১৩১.২০ স্ট্রাইক রেটে ৩৭০ রান করেছেন। এছাড়া টপ অর্ডার ব্যাটসম্যান তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখরা আছেন পাকিস্তান সফরের স্কোয়াডে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া