adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : আবারও তাপমাত্রা কমতে শুরু করেছে। গত এক দিনের ব্যবধানে দেশের বেশির ভাগ এলাকার তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। সেই সঙ্গে ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ রাজধানী ঢাকায় বেশ শীত অনুভূত হচ্ছে। একই সঙ্গে সকাল থেকে শৈত্যপ্রবাহের লক্ষণ টের পাওয়া যাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, সোমবারের (২০ জানুয়ারি) মতো মঙ্গলবারও (২১ জানুয়ারি) দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমানের বরাত দিয়ে বাসস জানায়, মঙ্গলবার (২১ জানুয়ারি) থেকে দেশের বিভিন্ন এলাকায় তাপমাত্রা কমে শীতের তীব্রতা আরও বাড়তে পারে। আগামী দুই থেকে তিন দিন এই অবস্থা অব্যাহত থাকবে। ওই সময় দেশের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসতে পারে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, মঙ্গলবার তাপমাত্রা আরও কমবে। পাশাপাশি মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

গত সোমবার দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সৈয়দপুর আবহাওয়া কার্যালয় সূত্রে জানা যায়, গত রবিবার নীলফামারীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত সোমবার তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। আগামী দুই থেকে তিন দিন তাপমাত্রা আরও কমতে পারে। আর আগামী রবিবারের (২৬ জানুয়ারি) পর মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া