adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব বিশ্বকাপে আফগানদের উড়ন্ত সূচনা

স্পাের্টস ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার দেওয়া মামুলী লক্ষ্য ২৫ ওভার হাতে রেখে ৩ উইকেট হারিয়েই টপকে যায় আফগানিস্তানের যুবারা। বোলার ও ব্যাটসম্যানদের অসাধারণ নৈপূণ্যে বড় জয় দিয়েই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের যাত্রা শুরু করল এশিয়ার দলটি।

কিম্বারলিতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করে আফগানিস্তানকে মাত্র ১৩০ রানের লক্ষ্য দেয় প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানেই ওপেনার ফারহান জাখিলকে হারালেও ৭ উইকেটের বড় জয়ই পায় আফগানরা। ২৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় তারা।

দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়ে দলের সহজ জয় নিশ্চিত করেন ইব্রাহিম জাদরান ও ইমরান মীর। এ দুইজনই তুলে নেন অর্ধশতক। ইমরান ৫৭ ও ইব্রাহিম ৫২ রান করে আউট হন। প্রোটিয়া বোলার ক্লোয়েট ৪ ওভারে ২০ রানে নেন ২ উইকেট। বাকি ১ উইকেট যায় টিয়ান ভ্যান ভুরেনের পকেটে।

আরও পড়ুন : আফগান বোলারদের তাণ্ডবে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা

এর আগে, টস হেরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক ব্র্যাইস পারসনস। তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে তাসের ঘরের মতো ভেঙ্গে যায় প্রোটিয়া ব্যাটিং লাইনআপ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৯.১ ওভারেই অলআউট হয়ে যায় তারা। সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক পারসনস। এছাড়া গেরাল্ড কোয়েতজে ৩৮ ও লুক বিউফর্ট করেন ২৫ রান।

দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানদের একাই ধসিয়ে দেন আফগান লেগ স্পিনার শাফিকুল্লাহ গাফারি। তার স্পিনে সাজঘরে ফেরেন ৬ ব্যাটসম্যান। ৯.১ ওভার বোলিং করে মাত্র ১৫ রানের বিনিময়ে ৬ উইকেট শিকার করেন তিনি। এছাড়া ফজল হক ও নূর আহমেদ নেন দুটি করে উইকেট।

টুর্নামেন্টের ডি গ্রুপে রয়েছে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। একই গ্রুপে আরও রয়েছে সংযুক্ত আরব আমিরাত ও কানাডা। অন্যদিকে বাংলাদেশ রয়েছে সি গ্রুপে। শনিবার (১৮ জানুয়ায়রি) জিম্বাবুয়ের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামবে আকবর আলীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া