রাতে জেদ্দায় মুখোমুখি বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ সুপার কাপে অ্যাতলেটিকোর বিপক্ষে লড়াইয়ে নামবে বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত ১টায় সৌদি আরবের জেদ্দায় মুখোমুখি হবে তারা। এর আগে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে সুপার কোপার ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। এ ম্যাচ জিতলেই রিয়ালের বিপক্ষে মর্যাদার এল ক্লাসিকো খেলতে পারবে মেসিরা।

রিয়ালের নগর প্রতিদ্বদ্বী অ্যাতলেটিকোর বিপক্ষে সবশেষ ৫ ম্যাচ খেলে কোনোটিতেই হারেনি মেসির বার্সেলোনা। এর মধ্যে তিনটিতে জিতেছে তারা। প্রথম সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ জেতায় শিরোপা লড়াইয়ে বার্সার সামনে এখন এল ক্লাসিকো তৈরি করার লড়াই।

এ লড়াইয়ের আগেই দুঃসংবাদ শুনেছে কাতালান শিবির। জার্মান গোলরক্ষক আন্দ্রে স্টেগান চোটের কারণে ছিটকে গেছেন। এলেমেলো ডিফেন্সেও স্টেগানের কারণে অনেক ম্যাচে রক্ষা পেয়েছে বার্সা। তাই তার অনুপস্থিতি বেশ অস্বস্তিকর কাতালানদের জন্য। সঙ্গে উসমান দেম্বেলে ও আর্থারও নেই। আর অ্যাতলেটিকোর হয়ে এ ম্যাচে থাকছেন না দিয়াগো কস্তা।
এ দিকে, মৌসুমে দ্বিতীয়বারের মতো গ্রিজম্যান লড়বেন তার প্রিয় ক্লাব অ্যাতলেটিকোর বিপক্ষে। বার্সার আসার আগে এ ক্লাবের হয়ে পাঁচ মৌসুম কাটিয়েছেন ফ্রেঞ্চ স্ট্রাইকার। কোকে, নিগুয়েজদের সঙ্গে কত সখ্যতা, তাদের সঙ্গে কত স্মৃতি! সব ভুলে এখন শত্রুর বেশে মাঠে নামবেন তিনি। অ্যাতলেটিকোর জার্সিতে ১৩৩ গোল করেছেন গ্রিজম্যান। গত মৌসুম শেষে তিনি যোগ দেন বার্সেলোনায়।
বার্সেলোনার সম্ভাব্য একাদশ : নেটো, রবার্তো, পিকে, লংলে, আলবা, বুসকেটস, রাকিতিচ, ডি ইয়ং, মেসি, গ্রিজম্যান ও সুয়ারেজ।
অ্যাতলেটিকোর সম্ভাব্য একাদশ : অবলাক, ট্রিপিয়ার, ফিলিপে, গিমেনেজ, লদি, থমাস, হেরেরা, কোকে, নিগুয়েজ, ফেলিক্স ও মোরাতা।

জয় পরাজয় আরো খবর