adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্ডিয়ান এক্সপ্রেসকে হাসিবুল হোসেন শান্ত, পাকিস্তানে গিয়ে ক্রিকেটারদের স্বাভাবিক খেলাটা সম্ভব হয় না

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানে গিয়ে বিদেশি ক্রিকেটারদের কী ধরণের পরিস্থিতি মোকাবেলা করতে হয়, সে ব্যাপারে নিজের অভিজ্ঞতা বর্ণনা করলেন বাংলাদেশের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত।

তিনি বলেন, পাকিস্তানে গিয়ে স্বাভাবিক খেলাটা সম্ভব হয় না। কার্যত সেখানে বন্দিদশায় পড়তে হয় ক্রিকেটারদের। সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া সাক্ষাৎকার এসব কথা বলেন বাংলাদেশের এই সিমার।

মাস দুয়েক আগে বাংলাদেশ বয়সভিত্তিক দলের সঙ্গে পাকিস্তান ঘুরে এসেছেন হাসিবুল হোসেন শান্ত। বর্তমানে দেশের বয়সভিত্তিক দলগুলোর নির্বাচক হিসেবে কাজ করছেন তিনি। নিজের অভিজ্ঞতা থেকে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, সত্যি কথা বললে পাকিস্তানে স্বাভাবিক খেলাটা হয়ে ওঠে না। মাঠ আর হোটেলেই বন্দি থাকতে হয়। এ দুই জায়গা ছাড়া কোনো কিছু করার উপায় নেই। হোটেল থেকে বের হলে ৭/৮ জন নিরাপত্তারক্ষী থাকে। অনেক ঝামেলা হয়। এভাবে ক্রিকেটটাই হারিয়ে যায়। সারাক্ষণ একটা আতঙ্ক থাকে মনে।

বিসিবি জানিয়েছে, আগে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলে পরিস্থিতি বুঝতে চায় তারা। এরপর ভাববে সেখানে টেস্ট খেলা যাবে কি-না। সেই যুক্তি দিয়েছেন শান্তও। বাংলাদেশকে প্রথমবার বিশ্বকাপের মূলপর্বে তোলার নায়ক বলেন, আমার মনে হয় স্বল্প সময়ের জন্য সেখানে গিয়ে পরিস্থিতি বোঝা উচিত। এরপর টেস্ট খেলার বিষয়ে খতিয়ে দেখা হোক। আমরা যখন অনূর্ধ্ব-১৭ দল নিয়ে ওখানে গিয়েছিলাম, তখন মাঠ আর হোটেল ছাড়া কিছু করার ছিল না।

উল্লেখ্য, বাংলাদেশের দলের পাকিস্তান সফরের অনিশ্চয়তা নিয়ে আলোচনা তুঙ্গে। কিছুদিন আগে সেখানে টেস্ট খেলে এসেছে শ্রীলংকা। এতে আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলো পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। কার্যত তারা ধরেই নিয়েছিল, সূচি মেনে দেশটিতে টেস্ট খেলতে যাবে টাইগাররা। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাফ জানিয়ে দিয়েছে, নিরাপত্তা নিয়ে সংশয় থাকায় সেদেশে টি-টোয়েন্টি খেললেও টেস্ট সিরিজ খেলা সম্ভব নয়, এজন্য নিরপেক্ষ ভেন্যু প্রয়োজন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া