adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে ব্যাট-বলের লড়াই বুধবার শুরু

নিজস্ব প্রতিবেদক : বুধবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় খেলা শুরু হবে। একই ভেনুতে ৫টা ২০ মিনিটে দ্বিতীয় ম্যাচে লড়বে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলে এসেছে নানা বৈচিত্র। প্রথমত বিপিএলের নাম পরিবর্তন করে রাখা হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। তাছাড়া এবারের বিপিএলে থাকছে না কোন ফ্রাঞ্চাইজি।
বিসিবি’র ব্যবস্থাপনায় এবারের টুর্নামেন্টের সাতটি দল হলো- ঢাকা প্লাটুন, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এরই মধ্যে দেশি-বিদেশি নামীদামী শিল্পীদের অংশগ্রহনের মাধ্যমে বিপিএলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের তিনটি ভেন্যুতে খেলা হবে এবারের বিপিএল। বিপিএলের মোট ম্যাচের সংখ্যা ৪৬টি। যার দুটি কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনালসহ মোট ২৮টি ম্যাচ হবে ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ১২টি ম্যাচ। আর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে ৬টি ম্যাচ।

উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে ঢাকায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম পর্বের খেলা চলবে ১১ থেকে ১৪ ডিসেম্বর। এরপর দুইদিন বিরতির পর ১৭ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত খেলা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় পর্যায়ে খেলা হবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। মাঝে অবশ্য ২৯ তারিখ খেলা নেই। নতুন বছরের ২ থেকে ৪ জানুয়ারি- তিন দিন খেলা হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

৭ জানুয়ারি থেকে আবার খেলা হবে ঢাকায়। ১১ জানুয়ারি পর্যন্ত হবে বিপিএলের প্রথম পর্বের খেলা। এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার হবে ১৩ জানুয়ারি, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৫ জানুয়ারি। ফাইনাল হবে ১৭ জানুয়ারি। এই চার ম্যাচের জন্যই থাকছে একদিন করে রিজার্ভ ডে।

আগের মতোই এবারের বিপিএলেও প্রতিদিন অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ। তবে শুক্রবার প্রথম ম্যাচ শুরু হবে বেলা ২ টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। সপ্তাহের অন্য দিনগুলোতে প্রথম ম্যাচ শুরু হবে বেলা ১২টা ৩০মিনিট। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৫টা ২০ মিনিটে।
এবারের বিপিএলের টিকেটের সর্বনিন্ম মূল্য নির্ধারণ করা হয়েছে পূর্ব গ্যালারি ২০০ টাকা। উত্তর ও দক্ষিণ গ্যালারি ৩০০ টাকা। ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউজ ৫০০ টাকা। আর গ্র্যান্ড স্ট্যান্ড ২০০০ টাকা। শুধুমাত্র ঢাকায় অনুষ্ঠিত বিপিএলের প্রথম পর্বের জন্য এই দাম নির্ধারণ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া