adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গােলাপি বলে দিশেহারা বাংলাদেশ, উইকেট হারালাে ৬টি

স্পোর্টস ডেস্ক : গোলাপি বলের ঐতিহাসিক দিবারাত্রির টেস্টেও নিজেদের রূপ বদলাতে পারছে না বাংলাদেশি ব্যাটসম্যানরা। ইন্দোরের চেয়েও খারাপ অবস্থা কলকাতার ইডেন গার্ডেনসে। মাত্র ৩৮ রানেই হারিয়ে বসেছে ৫ উইকেট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ৫৩ রান। মাঠে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ (৫ রান) ও লিটস দাস (৯ রান)।

শুক্রবার (২২ নভেম্বর) ইডেনে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হয় সিরিজের দ্বিতীয় টেস্ট। ঐতিহাসিক টেস্টে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলনেতা মুমিনুল হক।

ইনিংসের সপ্তম ওভারে ইশান্ত শর্মার বলে এলবির ফাঁদে পড়েন ইমরুল। প্রথম বলে রিভিউ নিয়ে বেঁচে গেলেও তৃতীয় বলে রিভিউ নিয়ে বাঁচতে পারেননি। দলীয় ১৫ রানের মাথায় বিদায় নেন ইমরুল। তার আগে ১৫ বলে করেন মাত্র ৪ রান। ইন্দোর টেস্টে করেছিলেন ৬, ৬।

তিন নম্বরে নামা মুমিনুল হককে বিদায় করেন উমেশ যাদব। দলীয় ১৭ রানের মাথায় স্লিপে দাঁড়ানো রোহিত শর্মা দুর্দান্ত এক ক্যাচ নেন। এক বল পরে মোহাম্মদ মিঠুনকে বোল্ড করেন উমেশ। দুই ব্যাটসম্যানের কেউই রানের খাতা খুলতে পারেননি।

দলীয় ২৬ রানের মাথায় মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে বিদায় নেন মুশফিকুর রহিম। তিনি শূন্য করে প্যাভিলিয়নে ফিরে গেছেন। কিছুটা দেখে খেলার টেষ্টা করছিলেন ওপেনার সাদমান ইসলাম। কিন্তু দলীয় ৩৮ রানের মাথায় বিদায় নেন তিনি। উমেশ যাদবের তৃতীয় শিকারে ফেরেন ৫২ বলে ৫ বাউন্ডারিতে ইনিংস সাজানো সাদমান।

খেলা শুরুর আগে ইডেন গার্ডেনসের ঐতিহাসিক ঘণ্টা বাজিয়ে টেস্ট ম্যাচের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

এসময় তাদের পাশেই ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

আজ একই দল নিয়ে নেমেছে ভারত। একাদশে তিন পেসার ও দুই স্পিনার নিয়েই খেলছে বিরাট কোহলির দল। অপরদিকে বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন। দলে ঢুকেছেন আল আমিন ও নাঈম। তাইজুল ইসলামের জায়গা নিয়েছেন আল আমিন হোসেন। আর মেহেদী হাসান মিরাজের বদলে রাখা হয় অফ স্পিনার নাঈম হাসানকে।

বাংলাদেশ একাদশ:

ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন ও আল আমিন হোসেন।

ভারত একাদশ:

রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও উমেশ যাদব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া