adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এই সরকারের পেটে অনেক ক্ষুধা, চেয়ার-টেবিল কাগজ সব খেয়ে ফেলছে – বললেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার চেয়ার-টেবিল কাগজ সব খেয়ে ফেলছে। এই সরকারের পেটে অনেক ক্ষুধা। ক্যাসিনো, মেঘা প্রজেক্ট খেলো, এখন সাধারণ মানুষের পেঁয়াজ আর লবণ নিয়ে টানাটানি শুরু করছে।

শুক্রবার (২২ নভেম্বর) সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই সরকারের একটাই মাত্র উদ্দেশ্য, যেকোনও ভাবে ক্ষমতায় থেকে শুধুমাত্র লুটপাট করা। নিজেরা বিত্তশালী হওয়া এবং সেই বিত্তকে বিদেশে পাচার করা।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান যেরকম কৃষকের পাশে, ওই খেটে খাওয়া মানুষের পাশে থেকে রাজনীতি শুরু করেছিলেন তারেক রহমানও ঠিক একইভাবে রাজনৈতিক জীবন শুরু করেছেন। আজকে যখন আমাদের অনেকের মধ্যে হতাশা কাজ করছে ভয়-ভীতি ত্রাস কাজ করছে তখন দেশনায়ক তারেক রহমান সেই সুদূর লন্ডন থেকে লালমনিরহাটের এক নেতাকে ফোন দিয়ে বলছেন- কেমন আছেন? ভালো আছেন তো? সাহস হারাবেন না, আমরা সবাই আছি।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার সম্পর্কে আর কিছু বলার নেই। মানুষ চায় এই সরকারের পতন। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আগেতো দশ বছর বিএনপিকে পিটিয়েছেন এখন সাধারণ মানুষকে পেটানো শুরু করেছেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে নিজের জন্য নয়। আমাদের জন্য এবং গণতন্ত্রের জন্য তিনি আজ কারাগারে বন্দি। আইনগতভাবে যে জামিন প্রাপ্য সেটা তাঁকে দেয়া হচ্ছে না। আমরা অবশ্যই গোটা বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ করছি। আমরা দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ করে ইনশাআল্লাহ এমন এক গণআন্দোলন সৃষ্টি করব যে গণআন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদিন, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ বক্তব্য দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া