adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট – মাশরাফী-তামিম ঢাকা প্লাটুনে, মুশফিক খুলনায়, চট্টগ্রামে রিয়াদ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু বিপিএলে প্লেয়ার্স ড্রাফটের আট নাম্বার সেটে এসে দল পেয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। প্রথম চার সেটে দল পেলেও অষ্টম রাউন্ডে বিপিএলের সবচেয়ে সফল ক্যাপ্টেনকে দলে নিয়েছে ঢাকা প্লাটুনস।
এ প্লাস ক্যাটাগরিতে মুশফিককে খুলনা, তামিমকে ঢাকা, রিয়াদকে দলে ভিড়িয়েছে চট্টগ্রাম। আগামী ১১ই ডিসেম্বর শুরু হচ্ছে সপ্তম বিপিএল। বঙ্গবন্ধু বিপিএলে বিসিবির অধীনে এবারের বিপিএলে অংশ নিচ্ছে সাত দল।

রবিবারের নিলাম থেকে স্কোয়াড গুছিয়ে নিতে পারেনি কোন দল। সর্বোচ্চ ১১ জন দেশি আর ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে প্রতিটা দল। তবে, দলে কমপক্ষে ৯ জন দেশি আর ৬ জন বিদেশি খেলোয়াড় মাস্ট। আর, স্পন্সররা টাকা খরচ করলে ড্রাফটের বাইরে থেকেও নিতে পারবেন ২ জন বিদেশি ক্রিকেটার।

সে অনুযায়ী, ড্রাফট থেকে সর্বনিম্ন খেলোয়াড় কোটা পূরণ করতে পেরেছে ঢাকা ও চট্টগ্রাম। ঢাকা প্লাটুন দলে নিয়েছে তামিম ইকবাল, এনামুল বিজয়, হাসান মাহমুদ, মেহেদী হাসান, আরিফুল, মুমিনুল, শুভাগত, রকিবুল, জাকির আর মাশরাফীকে। ঘরের বাইরে থেকে ডেকেছে থিসারা, ইভান্স, ওয়াহাব রিয়াজ, আসিফ আলী, লুইস রিস আর বুম বুম আফ্রিদিকে।

এদিকে মাহমুদউল্লাহ, ইমরুল, নাসির, রুবেল, নুরুল হাসান, এনামুল জুনিয়র, মুক্তার, পিনাক, জুনায়েদ সিদ্দিকীকে দলে নিয়েছে চট্টগ্রাম। চ্যালেঞ্জারসদের ফরেন রিক্রুট ক্রিস গেইল, কেসরিক উইলিয়ামস, ইমাদ ওয়াসিমের মত তারকা ক্রিকেটার।

বিদেশি খেলোয়াড় বাছাইয়ের ক্ষেত্রে শেষ ড্রাফটে কাউকেই ডাকেনি রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স।

দেশি তরুনদের ওপর ভরসা রেখেছে রাজশাহী রয়্যালস। লিটন, আফিফ, রাহির সঙ্গে বিপিএলের ধারাবাহিক পারফ্রমার ফরহাদ রেজা আছেন দলে। রবি বোপারা, হজরুতুল্লাহ জাজাইও হতে পারে তাদের তুরুপের তাস।

আর, রংপুর রেঞ্জার্সের ক্রিকেটার রেঞ্জ সাদামাটা। দলে তারকা ব্যাটসম্যানদের অভাব। তবে, মোস্তাফিজ, আরাফাত সানী, তাসকিন হতে পারে রংপুরের ট্রাম কার্ড। জহুরুল অমি, তরুন, মোহাম্মদ নাঈম শেখের সঙ্গে মোহাম্মদ নবী, শাই হোপরা দাঁড়িয়ে গেলে প্রতিপক্ষের খবর আছে।

দেশি-বিদেশি, ব্যাটিং-বোলিং, নতুন-পুরান নিয়ে কুমিল্লা ওয়ারিয়র্সের ব্যালেন্স টিম। আল আমিন হোসেন, সৌম্য সরকার, ইয়াসির আলী, সাব্বির রহমান, কুশল পেরেরা, মুজীব-উর-রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার, দাসুন শানাকারা পরিক্ষিত পারফর্মার।

সিলেট থান্ডার ও খুলনা টাইগার্সও সর্বনিম্ন ছয় বিদেশির একজনকে এখনও দলে নিতে পারেনি।মোসাদ্দেক, নাজমুল অপু, মোহাম্মদ মিঠুন, সোহাগ গাজী, রনি তালুকদার, নাঈম হাসানকে নিয়ে সিলেটের দেশি কোটা ঠিকঠাক থাকলেও। তাদের বিদেশি অ্যাকাউন্টে নেই বড় কোন নাম।

তবে, খুলনা টাইগার্স কমপ্যাক্ট দল। মুশফিকুর, শফিউল, শান্ত, আমিনুল বিপ্লব, মেহেদী মিরাজ তো আছেনই, এরসঙ্গে রাইলি রুশো, রবি ফ্রাইলিংক, মোহাম্মদ আমির, নাজিবুল্লাহ জাদরান কিন্তু টি-টোয়েন্টিতে পাকা ক্রিকেটার।

বিপিএল নির্ধারিত সময়ের মধ্যেই বাকি খেলোয়াড়দের নিতে হবে দলগুলোকে। ঢাকা ও চট্টগ্রামও চাইলে পড়ে আরও খেলোয়াড় নিতে পারবে। শুধু খেয়াল রাখতে হবে সংখ্যাটি যেন সব মিলিয়ে ১৯ ও বিদেশি সংখ্যা ৮ এর বেশি না হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া