adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ‘সিরিয়াস অভিনেতাকে কৌতুক অভিনেতা বানিয়ে দিলো’

বিনােদন ডেস্ক : অভিনেতা ‘ফজলুর রহমান বাবু’ যিনি ছোট পর্দা থেকে শুরু করে বড় পর্দা দাপটের সাথেই অভিনয় করে জয় করে নিয়েছেন লাখো দর্শকদের হৃদয়। ছোট পর্দায় দেখিয়েছেন তার অভিনয়ের মুন্সিয়ানা। বাদ যায়নি বড় পর্দাও। ‘মনপুরা’, ‘হালদা’, ‘অজ্ঞাতনামা’, ‘দহন’ সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে তার অভিনয় শৈল্পী দিয়ে হয়েছেন বেশ প্রশংসিত।

সম্প্রতি ঘোষণা করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। গুনী এই অভিনেতা এবার সেরা কৌতুক অভিনেতা বিভাগে জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে অভিনয়ের জন্য ২০১৭ সালের সেরা কৌতুক অভিনেতা হয়েছেন তিনি।তবে এই নিয়ে বেশ ক্ষোভ তার।

বিষয়টি নিয়ে ফজলুর রহমান বাবু বলেন, আমাকে যেই চরিত্রের জন্য কৌতুক চরিত্রে পুরস্কার দেওয়া হয়েছে সেটা কোনো কমেডি চরিত্র ছিল না। এটা একটা সিরিয়াস চরিত্র ছিল। তবে এই চরিত্রটি মানুষ ইনজয় করেছে। এটা এক রকম খল চরিত্রই ছিল। যেখানে দেখানো হয়েছে একজন লোভি মানুষ, অনেক উচ্চাকাঙ্ক্ষা তার। লোভে পড়ে একের পর এক অপরাধ করে চলে সে। চরিত্রটি হয়তো মজার ছিল, কিন্তু কৌতুক চরিত্র ছিল না।

তিনি আরও বলেন, পুরস্কারের বিষয়গুলো নিয়ে সবসময় কমবেশি বির্তক হয়। সেই জায়গা থেকে আমি কিছু বলবো না। তবে ব্যক্তিগতভাবে বলতে গেলে, আমার অভিনয় বা চলচ্চিত্র যারা দেখেছে, তারা যদি মনে করে আমরা সেই চলচ্চিত্র অথবা চরিত্রের জন্য পুরস্কার পাবো তাহলে সেটাই আসল প্রাপ্য। কিন্তু আমি এই জায়গা থেকে পুরস্কার পাইনি। আর এ বিষয়টি সবাইকে কিছুটা ধাক্কাও দিয়েছে। জাতীয় পুরস্কার একটি রাষ্ট্রীয় সম্মাননা। এটি নিয়ে ছেলে খেলা করা উচিত নয়। যে যেটার প্রাপ্য তাকে সেভাবেই সম্মানিত করা উচিত। -পূর্বপশ্চিম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া