adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারত-বাংলাদেশ টেস্টে ধারাভাষ্য দেবেন না ধোনি!

স্পোর্টস ডেস্ক : স্বার্থের সংঘাতে জড়িয়ে পড়তে পারেন। সেই আশঙ্কায় কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে দিন-রাত্রির টেস্টে ধারাভাষ্য দেবেন না মহেন্দ্র সিং ধোনি। এরই মধ্যে এ প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

অবশ্য ভারতীয় ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে নিজে থেকে এখনও প্রকাশ্যে কিছু বলেননি। তবে তার ঘনিষ্ঠজনের বরাত দিয়ে এ খবর দিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম। তারা বলছেন, ধারাভাষ্যের বুম হাতে এখনই তাকে মাঠে কিংবা ধারাভাষ্যকক্ষে দেখা যাবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক ধোনির ওই ঘনিষ্ঠজনের বক্তব্য, আগামী দিনে ক্রিকেট খেলবেন মাহি। এ অবস্থায় তাকে ধারাভাষ্যের ভূমিকায় দেখা যাবে না। কারণ তার বিরুদ্ধে স্বার্থের সংঘাত সংক্রান্ত অভিযোগ উঠতে পারে। তাই ক্যাপ্টেনকুল নিজেই তাতে অসম্মতি পোষণ করেছেন।

আসছে ২২ নভেম্বর থেকে টিম ইন্ডিয়ার প্রথম দিন-রাতের টেস্ট শুরু হতে চলেছে বহু ইতিহাসের সাক্ষী ইডেন গার্ডেন্সে। বহুল চর্চিত এ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও বাংলাদেশ।

ঐতিহাসিক এ টেস্ট স্মরণীয় করে রাখতে বিবিধ পরিকল্পনা নিচ্ছে বিসিসিআই। এরই অংশ হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে একটি আবেদন করে ব্রডকাস্টার স্টার স্পোর্টস। যেকোনোভাবে ধোনিকে ইডেন টেস্টে ধারাভাষ্যকারের ভূমিকায় নামানোর আর্জি জানায় ক্রীড়াভিত্তিক টেলিভিশন চ্যানেলটি।

কিন্তু সেই প্রস্তাবে ধোনি নিজেই রাজি নন বলে শোনা যাচ্ছে। শুধু তিনি নন, গোলাপি বলের টেস্টে ভারতের সব ক্রিকেট অধিনায়ককেই কমেন্ট্রি বক্সে দেখা যেতে পারে বলে জানায় স্টার স্পোর্টস।

বর্তমান ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলিসহ দেশটির সব সাবেক অধিনায়ক ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিন একসঙ্গে এবং এক লাইনে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাইতে পারেন। এ টেস্ট চলাকালীন সব সাবেক অধিনায়ককে তাদের জীবনের উল্লেখযোগ্য ম্যাচের স্মৃতিচারণ করার সুযোগ দেয়া হবে।

২০০১ সালে ইডেন গার্ডেন্সেই টেস্টে স্টিভ ওয়াহর দুর্ধর্ষ অস্ট্রেলিয়ার মেদবহুল ঘোড়ার রেশ থামায় সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন ভারত। ভারতীয় ক্রিকেটে মাইলফলক গড়া ওই টেস্টের তিন নায়ক ভিভিএস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড় ও হরভজন সিংকে বহু প্রত্যাশিত ম্যাচে আমন্ত্রণ জানানো হয়েছে।

তাদের সঙ্গে এ ঐতিহাসিক ম্যাচের স্মৃতিচারণে অংশ নিতে পারেন দেশটির সাবেক স্পিন কিংবদন্তি অনিল কুম্বলে। সবার নেতৃত্বে থাকছেন বিসিসিআই নয়া সভাপতি সৌরভ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া