adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

ডেস্ক রিপাের্ট : সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট।

রোববার (২০ অক্টোবর) বিচারপতি এম ইনায়েতুর রহমানের বেঞ্চ এই আদেশ দেন। আগামী ৬ নভেম্বর তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে।

এ মামলার সন্দেহভাজন আসামি তানভীর রহমানের বাতিল চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে রোববার (২০ অক্টোবর) বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে সন্দেহভাজন আসামি তানভীর রহমানের বিরুদ্ধে মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ।

পরে তিনি বলেন, দীর্ঘ ৮ বছরেও মামলার তদন্ত শেষ না হওয়ায় আদালত ক্ষোভ প্রকাশ করেছেন। পরে আদালত মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন। আগামী ৬ নভেম্বর তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

এ মামলার সন্দেহভাজন আসামি তানভীর রহমান ২০১৪ সালে নিম্ন আদালত থেকে জামিন পান। এরপর থেকে তিনি জামিনে থাকলেও প্রতি শুনানির তারিখে তাকে আদালতে হাজির হতে হচ্ছে।

তিনি বলেন, এ অবস্থার মধ্যে কোন মানুষ চলতে পারে না। দীর্ঘ দিন মামলার তদন্ত শেষ না হওয়ায় অনিশ্চয়তা জীবন যাপন করছেন তিনি। এ কারনে তার বিরুদ্ধে মামলা বাতিল চেয়ে আবেদন করা হয়।

২০১২ সালের ১০ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন সাগর সরওয়ার ও মেহেরুন রুনি। এ বিষয়ে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা করেন মেহেরুন রুনির ছোট ভাই নওশের আলম।

সাংবাদিক দম্পতি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৬৮ বারেও জমা দিতে পারেননি তদন্ত কর্মকর্তা। ওই মামলার পরবর্তী দিন ঠিক করা হয়েছে ১৪ নভেম্বর।

শেরেবাংলা নগর থানার মাধ্যমে মামলাটির তদন্ত শুরু হলেও চারদিন পর এর তদন্তভার ঢাকা মহানগর ডিবি পুলিশকে দেওয়া হয়। দুইমাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি পুলিশ এর রহস্য উদঘাটন করতে পারেননি। এরপর ২০১৪ সালের ১৮ এপ্রিল হাইকোর্টের নির্দেশে হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের ওপর দেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া