adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলের এবারের নিলাম হবে কলকাতায়

স্পাের্টস ডেস্ক : শুরু থেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টির নিলাম হয়ে আসছে ব্যাঙ্গালুরুতে। সেই রীতিতে এবার ব্যত্যয় ঘটতে যাচ্ছে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিশ্বের সবচেয়ে সম্পদশালী এই টুর্নামেন্টের এবারের নিলাম হবে কলকাতায়। ১৯ ডিসেম্বর ওই নিলামে নির্ধারিত হবে খেলোয়াড়দের দল-বদল ও নতুন খেলোয়াড়দের দলে টানার প্রক্রিয়া।

ইএসপিএন ক্রিকইনফোর একটি প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছর ফ্র্যাঞ্চাইজিগুলি ভেঙে দেওয়ার আগে ২০২০ সালের আইপিএল নিলামটি কলকাতাতেই হবে। এরপর একেবারে নতুনভাবে ২০২১ সালের আইপিএল দল গড়া হবে।

এবারের ‘ট্রেডিং উইন্ডো’ শেষ হবে ১৪ নভেম্বর। আটটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের মাঝে ক্রিকেটার অদল বদল করতে পারবে এই সময়ের মাঝে। প্রাথমিকভাবে সব দলকে ৮৫ কোটি রুপি খরচ করার হিসেব বেধে দেওয়া হয়েছিল। পরে প্রতি দলকে আরও তিন কোটি রুপি বাড়িয়ে দেওয়া হয়।

এবারের নিলামে সবচেয়ে বেশি অঙ্কের টাকা খরচ করতে পারবে দিল্লি ক্যাপিটালস (৮.২ কোটি রুপি)। রাজস্থান রয়্যালস খরচ করতে পারবে ৭.১৫ কোটি, কলকাতা নাইট রাইডার্স ৬.০৫ কোটি, সানরাইজার্স হায়দরাবাদ ৫.৩ কোটি, কিংস ইলেভেন পাঞ্জাব ৩.৭ কোটি, চেন্নাই সুপার কিংস ৩.২ কোটি, মুম্বাই ইন্ডিয়ানস ৩.০৫ কোটি ও রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালুরু ১.৮ কোটি।

গতবারের নিলামে ৭০টি ফাঁকা জায়গার জন্য ৩৫১ জন ক্রিকেটারের নিলাম হয়েছিল। শেষ পর্যন্ত ৬০ জন ক্রিকেটার বিক্রি হয়েছিলেন। তাদের মাঝে ছিলেন ৪০ জন ভারতীয় ও ২০ জন বিদেশি ক্রিকেটার। সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছিলেন ভারতের পেসার জয়দেব উনাদকাট ও স্পিনার বরুণ চক্রবর্তী। তাদেরকে ৮.৪ কোটি রুপিতে কিনেছিল রাজস্থান ও পাঞ্জাব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া