adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বোলিং কম করে ওপরে ব্যাট করার ইচ্ছা সাকিবের

নিজস্ব প্রতিবেদক : সাকিব আল হাসান দলে থাকলে দলের শক্তিটা বেড়ে যায় বহুগুণ। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই তিনি দুর্দান্ত। সাকিব সাধারণত পাঁচ নম্বর পজিশনে ব্যাট করতে থাকেন। কিন্তু সম্প্রতি সময়ে ওয়ানডে ক্রিকেটে তিনি তিন নম্বর পজিশনে ব্যাট করছেন। বিশ্বকাপে এই পজিশনে নেমে তিনি দারুণ সফল ছিলেন।

ওয়ানডে ক্রিকেটের মতো টেস্টেও সাকিবের তিন নম্বর পজিশনে ব্যাট করার ইচ্ছা আছে। কিন্তু এখনই নয়। কারণ টেস্ট লম্বা সময়ের খেলা। এমনিতেই সাকিবকে সবসময় বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হয়। বিশেষ করে তাকে দিয়ে বোলিংটা বেশি করানো হয়। লম্বা সময় ধরে বল করার পর শুরুর দিকে ব্যাট করাটা কঠিন। এই কারণে তার পক্ষে তিন নম্বরে নামাটা কঠিন। কিন্তু ভবিষ্যতে যদি তাকে কম বোলিং করতে হয় তাহলে তিনি তিনে ব্যাট করতে প্রস্তুত।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ। বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘আমাদের দেশে বা উপমহাদেশের কন্ডিশনে অনেক ওভার বোলিং করতে হয়। এত ওভার বোলিং করার পরপরই ওপরে ব্যাট করা কঠিন। যদি কখনও ওরকম সুযোগ আসে যে বোলিং কমিয়ে দিচ্ছি। তখন ওপরে ব্যাটিং করার ইচ্ছা আছে।

তিনি আরো বলেন, শেষবার যখন ওয়েস্ট ইন্ডিজে খেলেছি, তখন চারেই ব্যাটিং করেছিলাম। তবে সত্যি কথা হলো তিন-চারে ব্যাটিং করলে কিছু সমস্যাও আছে। কেননা দ্রুত উইকেট পড়ে গেলে ২৫-৩০ ওভার বোলিং করার পর আবার ব্যাটিংয়ে নামা খুব কঠিন। ব্যাটসম্যানদের জন্য টেস্ট ক্রিকেটে মনোযোগ ধরে রাখা অনেক গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে পরে ব্যাট করাই আমার জন্য ভালো। তবে ভবিষ্যতে সুযোগ পেলে, অবশ্যই ওপরে ব্যাটিংয়ের ইচ্ছা আছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া