adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম দিনেই নিজেদের ঝালিয়ে নিলো আফগানরা

নিজস্ব প্রতিবেদক : দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে সফরকারী আফগানিস্তান ৮৮.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪২ রান করে। তবে দুই ওপেনারকে আউট করতে পারেনি স্বাগতিক বোলাররা। প্রস্তুতি ম্যাচ হলেও আফগান ব্যাটসম্যানরা নিজেদের ঝালিয়ে নিয়েছে ঠিকঠাকভাবেই।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের আগে সফরকারী আফগানিস্তান দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলছে। আজ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আফগানদের প্রতিপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান দলপতি রশিদ খান। শুরুতে উইকেটের জন্য লড়তে হয় স্বাগতিকদের। দুই ওপেনার ইসানুল্লাহ এবং ইব্রাহিম জাদরান ফিফটি পেয়েছেন। অপরাজিত থেকেই স্বেচ্ছায় ব্যাটিং ছেড়েছেন। ইহসানুল্লাহ ১৩৭ বলে ৭টি চার আর একটি ছক্কায় করেন ৬২ রান। ১২৪ বলে ৬টি বাউন্ডারিতে ৫২ রান করেন ইব্রাহিম জাদরান। তিন নম্বরে নামা জাভেদ আহমাদি ব্যক্তিগত ৩ রানে ফিরলে আফগানদের প্রথম উইকেটের পতন হয় ১৩১ রানের মাথায়।

চার নম্বরে নামা রহমত শাহ (৭) নিজের ইনিংস লম্বা করতে পারেননি। হাশমতউল্লাহ শহীদি ৬১ বলে তিনটি চারের সাহায্যে করেন ২৬ রান। ১৬ রান আসে সাবেক দলপতি আসগর আফগানের ব্যাট থেকে। অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী ৭৯ বলে একটি করে বাউন্ডারি, ওভার বাউন্ডারিতে করেন ৩৩ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি খিল ১ রানে বিদায় নেন।

আফসার জাজাই ৪৮ বলে ২০ আর দলপতি রশিদ খান ৭ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। বিসিবি একাদশের হয়ে আল আমিন ১৮ ওভারে ৩ মেডেন নিয়ে ৫১ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। ১৩.১ ওভারে ২১ রান খরচায় দুটি উইকেট পান সুমন খান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া