adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়ালের জালে অ্যাতলেটিকোর সাত গোল

স্পাের্টস ডেস্ক : ফুটবল কিংবদন্তি জিনেদিন জিদানের অধীনে ফুটবল পরাশক্তি রিয়াল মাদ্রিদ দিনদিন অবনতির পথে হাঁটছে । দলের সেরা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমানোর পর থেকেই শুরু হয় রিয়ালের ভরাডুবি। নতুন মৌসুমে ইংলিশ ক্লাব চেলসি থেকে তারকা খেলোয়াড় ইডেন হ্যাজার্ডকে দলে ভেড়াতে সক্ষম হলেও সবচেয়ে দামি খেলোয়াড় গ্যারেথ বেলকে ছেড়ে দিতে মনস্থ করেছে রিয়াল মাদ্রিদ।

গত মৌসুমের ধারা অব্যাহত রেখে ভক্তদের শুক্রবার রাতে আরেকটি বাজে খেলা উপহার দিয়েছে রিয়াল। প্রাক মৌসুম প্রীতি ম্যাচে এদিন অ্যাতলেটিকো মাদ্রিদের সাথে নিউজার্সিতে ৭-৩ গোলের ব্যাবধানে নাকানিচুবানি খেয়েছে এই ফুটবল জায়ান্টরা।

সদ্য চেলসি থেকে অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া স্প্যানিশ ফরোয়ার্ড ডিয়োগো কস্তা এই ম্যাচে বাজিমাত করেন। প্রথম মিনিটের দুর্দান্ত একটি গোলসহ একাই আরো তিনটি গোল করেন এই তারকা খেলোয়াড়। ৪টি গোল করলেও ম্যাচের ৬৫তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

৬৫তম মিনিটে অ্যাতলেটিকোর থমাস লেমারকে কড়া ট্যাকল করেন দানি কারবাহল। এ নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময়ের পর হাতাহাতিও হয়েছে দুই দলের মধ্যে। পরিস্থিতি শান্ত করতে অ্যাতলেটিকো কোচ ডিয়েগো সিমিওনেও বেরিয়ে এসেছিলেন ডাগআউট থেকে। কিন্তু লাল কার্ড এড়াতে পারেননি দুই খেলোয়াড়। কারবাহল ও কস্তাকে লাল কার্ড দেখান রেফারি।

ইংল্যান্ডের সাবেক ফরোয়ার্ড ও বর্তমানের ফুটবল বিশেষজ্ঞ গ্যারি লিনেকারের টুইট দেখলেই বোঝা যায় এই ম্যাচের নায়ক কে? তিনি তার টুইটার বার্তায় বলেন, ‘চার গোল করে লাল কার্ড পাওয়া একমাত্র কস্তার পক্ষেই সম্ভব।’

প্রথম মিনিটের ঘড়ির কাটা পূর্ণ হওয়ার আগেই হোয়াও ফেলিক্সের অ্যাসিস্টে রিয়ালের জালে বল জড়ান ডিয়েগো কস্তা। প্রথমার্ধে কস্তার হ্যাট্রিকসহ মোট পাঁচটি গোল করে ডিয়েগো সিমিওনির দল। থেকে ১২৬ মিলিয়ন ইউরোয় অ্যাতলেটিকোয় যোগ দেওয়া ১৯ বছর বয়সী ফরোয়ার্ড ফেলিক্স মাদ্রিদের ক্লাবটির হয়ে গোলের খাতা খুলেন ৮ মিনিটে। সতীর্থদের দিয়েও আরও দুটি গোল করিয়েছেন সম্ভাবনাময় এ তরুণ।

একপেশে এই ম্যাচে নিজের ছায়া হয়েই ছিলেন সদ্য রিয়ালে যোগ দেওয়া বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ড। রিয়াল সান্ত্বনামূলক তিনটি গোলই পায় দ্বিতীয়ার্ধে। ৫৯ মিনিটে দুর্দান্ত ক্রসে নাচোকে দিয়ে প্রথম গোলটি করান হ্যাজার্ড। শেষ মুহূর্তের পাঁচ মিনিটে বেনজেমা ও হাভিয়ের হার্নান্দেজ জ্বলে উঠে দলের পক্ষে দ্বিতীয়-তৃতীয় গোলটি করলেও ব্যবধান কমানো ছাড়া কিছুই হয়নি।

গুরুত্বহীন প্রীতি ম্যাচে এই লজ্জাজনক হারের পরেও রিয়াল কোচ জিনেদিন জিদান তার সতীর্থদের নিয়ে আশাবাদ ব্যক্ত করে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা আসন্ন মৌসুমে অবশ্যই ভালো খেলা উপহার দিব। আমরা এই ম্যাচটি খুব বাজেভাবে শুরু করেছিলাম। যার কারণে দলের খেলোয়াড়রা খেই হারিয়ে ফেলে।’

দলের সর্বোচ্চ দামি খেলোয়াড় গ্যারেথ বেলের চাইনিজ সুপার লিগে পাড়ি জমানোর গুঞ্জন চলছে। ৪৫ মিনিটেরও কম সময় খেলে এই ওয়েলস তারকা একেবারেই নিষ্প্রভ ছিলেন। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এই প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে শুরুতে বায়ার্ন মিউনিখের কাছে হারলেও আর্সেনালের বিপক্ষে টাইব্রেকারে জয় পায় রিয়াল। তবে, এবার তারা বড়সড় ধাক্কা খেল অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া