adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপক্ষের বিরোধিতায় জামিন মেলেনি ‘অসুস্থ’ আয়শা সিদ্দিকা মিন্নির

ডেস্ক রিপাের্ট : বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের এক নম্বর সাক্ষী থেকে আসামি হওয়া তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন নামঞ্জুর করেছে আদালত।

রোববার দুপুরে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী তার জামিন নামঞ্জুর করেন।

জামিন চেয়ে মিন্নির পক্ষে শুনানি করেন তার আইনজীবী বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল বারী আসলাম। তাকে সহযোগিতা করেন ঢাকা থেকে যাওয়া আইন ও সালিশ কেন্দ্রের (আসক) আইনজীবীরা।

অ্যাডভোকেট আসলাম বলেন, “মিন্নির অসুস্থতা এবং তাকে জোর-জবরদস্তি করে জবানবন্দি নেওয়ায় আমরা তার জামিন আবেদন করেছি। কিন্তু রাষ্ট্রপক্ষ বিরোধিতা করায় আদালত জামিন নামঞ্জুর করেন।”

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি সঞ্জীব দাস বলেন, “রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে মিন্নি নিজেই জবানবন্দি দিয়েছেন। অন্য আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতেও মিন্নির সম্পৃক্ততার কথা এসেছে। এজন্য তাকে যাতে জামিন দেওয়া না হয়, সে আবেদন করেছি।”

প্রসঙ্গত, ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তখন তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের থামানোর চেষ্টা করেও পারেননি।

গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পাঁচজন থেকে ছয়জনকে আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

হামলাকারীদের কয়েকজন স্থানীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছেলে সুনাম দেবনাথের অনুসারী বলে অভিযোগ রয়েছে। এছাড়া ঘটনার পর থেকে মিন্নির বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচি এবং সামাজিক মাধ্যমে সরব দেখা গেছে তাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া