adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

’বঙ্গবন্ধুকে জানো-দেশকে ভালোবাস’ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : ’বঙ্গবন্ধুকে জানো-দেশকে ভালোবাস’ এই স্লোগানকে সামনে রেখে আগামী ৩১ জুলাই থেকে শ্রাবণ প্রকাশনী বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচাসহ মোট ১০০ নির্বাচিত বই নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবের্ষর ৫ মাস আগে থেকে শুরু করতে যাচ্ছে ২০ মাসব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা।

শনিবার শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবীন আহসান স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন কথাশিল্পী সেলিনা হোসেন। অতিথি বক্তব্য রাখবেন সাংবাদিক লেখক সৈয়দ ইশতিয়াক রেজা, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক কথাশিল্পী মোস্তফা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা আবৃত্তি করবেন রূপা চক্রবর্তী, নাজমুল আহসান, মাসুম আজিজুল বাসার, শামীম আরা মুন্নী, তামান্না সারোয়ার, কাজী বুশরা আহমেদ তিথি, পলি পারভীন।

দেশের সব জেলা-উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের সামনে পর্যায়ক্রমে অবস্থান করবে এই বইমেলার গাড়ি। ১০০ বই দিয়ে সাজানো হচ্ছে ’শ্রাবণ বইগাড়ি’। ‘শ্রাবণ বইগাড়ি’তে একটি ডিজিটাল বোর্ড লাগান হয়েছে যার মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ সাক্ষাৎকার তাঁকে নিয়ে প্রচারিত গান, কবিতা, তথ্যচিত্র, বইয়ের বিজ্ঞাপন দেখান হবে তৃণমূলে।

এর আগে শ্রাবণ প্রকাশনী গত আগস্টে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত ও তার প্রকাশিত বই নিয়ে একমাসের ভ্রাম্যমাণ বইমেলা করে ছিল পাশাপাশি গত ডিসেম্বর থেকে জুলাই ২০১৯ শ্রাবণ প্রকাশনী মুক্তিযুদ্ধের ৪শত নির্বাচিত বইনিয়ে মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ বইমেলা পরিচালনা করে যা দেশের ৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ঘুরে আসে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের উপর শ্রাবণ প্রকাশিত ১০টি বই আছে এবং জন্মশতবর্ষ উপলক্ষে আরো ১০টি বই প্রকাশিত হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে সামনে রেখে আয়োজিত এই বইমেলায় শ্রাবণ প্রকাশিত বই ৪০ভাগ ছাড়ে বিক্রি হবে এবং অন্যান্য প্রকাশনীর বই ২৫ ভাগ ছাড়ে বিক্রির ব্যবস্থা নেয়া হয়েছে। মূলত ফেসবুকের মাধ্যমে সারা দেশে একটি বড় নেটওয়ার্ক গড়ে তোলা হয়েছে এই এই দীর্ঘ বইমেলার। যা বঙ্গবন্ধুকে নিয়ে ভালো বইগুলোর পাঠক তৈরিতে আমাদের সহায়তা করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া