adv
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে বায়তুল মোকাররমে এরশাদের তৃতীয় জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় জানাজা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার আসরের নামাজের পর তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে বিকাল ৫টায় সাবেক এ রাষ্ট্রপতির মরদেহ ফ্রিজার ভ্যানে বায়তুল মোকাররম মসজিদে আনা হয়।

জানাজায় অংশ নিতে আসরের নামাজের এক ঘণ্টা আগে থেকে এরশাদের অসংখ্য ভক্ত, নেতাকর্মী ও রাজনৈতিক ব্যক্তিরা মসজিদে আসতে থাকেন। জাতীয় মসজিদ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

এর আগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে সোমবার দুপুরে এরশাদের মরদেহ নিয়ে আসা হয় কাকরাইলের দলীয় কার্যালয়ে।

সেখানে সকাল থেকেই শত শত নেতাকর্মী জড়ো হন দলীয় চেয়ারম্যানকে শ্রদ্ধা জানাতে। এ সময় দলের নেতাকর্মীরা আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা চোখের জলে প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানান।

তারও আগে রোববার বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টি সূত্র জানায়, রাতে সিএমএইচের হিমঘরে এরশাদের মরদেহ রাখা হবে। মঙ্গলবার সকাল ১০টায় এরশাদের মরদেহ হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে রংপুরে। সেখানে জানাজার পর মরদেহ নিয়ে আসা হবে ঢাকায়। এর পর ঢাকার সামরিক কবরস্থানে এরশাদের দাফন সম্পন্ন হবে।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে এরশাদ (৮৯) অসুস্থবোধ করলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি রক্তে হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

রোববার (১৪ জুলাই) সকাল পৌনে ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এরশাদ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া