adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১৫ নদীর পানি বিপৎসীমার উপরে

ডেস্ক রিপাের্ট : অতি ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে দেশের নদ-নদীগুলোর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় দেশের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।
গত ২৪ ঘণ্টায় বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের ৯৩টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী, সুরমা, কুশিয়ারা, মনু, ধলাই, খোয়াই, সোমেশ্বরী, কংস, হালদা, সাঙ্গু, মাতামুহুরী, ধরলা, তিস্তা, ঘাগট, ব্রহ্মপুত্র, যমুনা এই ১৫টি নদীর পানি ২৩টি পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিভিন্ন নদ-নদীর পানি ৭৯টি পয়েন্টে বৃদ্ধি ও ১১টি পয়েন্টে হ্রাস পেয়েছে। শুক্রবার সাতটি নদীর ১২টি পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

বন্যা পুনর্বাসনে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বন্যা উপদ্রত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে এবং বন্যা পরিস্থিতি মনিটরিংয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সিভিল সার্জনের নেতৃত্বে জেলা পর্যায়ে মেডিকেল টিম এবং জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ত্রাণ কার্যক্রম তদারকি করা হচ্ছে।

জরুরি বন্যা পূর্বাভাস জানতে মিডিয়া সেল –
দেশের সার্বিক বন্যা পরিস্থিতি সম্পর্কে গণমাধ্যমে জরুরি ভিত্তিতে সংবাদ সরবরাহের সুবিধার্থে সরকার নিয়ন্ত্রিত বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ সংবাদ সংস্থা, বাংলাদেশ বেতার এবং তথ্য অধিদপ্তরে শনিবার থেকে সার্বক্ষণিক মিডিয়া সেল খোলা হয়েছে।

এ সংক্রান্ত তথ্য আদান-প্রদানের জন্য নিম্নলিখিত টেলিফোন নম্বর ও ইমেইলে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে: বাংলাদেশ টেলিভিশন : টেলিফোন নম্বর ৪৮৩১২৬৮৫, ইমেইল: [email protected] বাংলাদেশ সংবাদ সংস্থা: টেলিফোন নম্বর-৯৫৫৫০৩৬, ০১৭১৩৩৮৯৮৭৩ ইমেইল: [email protected] বাংলাদেশ বেতার: টেলিফোন নম্বর-৮১৮১৮৯৭, ৮১৮১৮৯৬, ইমেইল: [email protected] তথ্য অধিদপ্তর: টেলিফোন নম্বর- ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ৯৫৪০০১৯; ফ্যাক্স নম্বর-৯৫৪০৯৪২, ৯৫৪০০২৬, ৯৫৪০৫৫৩; ইমেইল : [email protected] এবং ওয়েবসাইট: www.pressinform.portal.gov.bd।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া