adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের সেমিফাইনালে মঙ্গলবার ভারতের মুখোমুখি নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপের লিগ পর্বে সাক্ষাত হয়নি ভারত ও নিউজিল্যান্ডের। বৈরী আবহাওয়ার কারণে তাবুতে বসে থেকেই একটি করে পয়েন্ট নিয়েছে তারা। এবার দুই দলের সেমিফাইনালে সাক্ষাত। মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ইংল্যান্ডের ম্যানচেষ্টারের ওল্ডট্র্যাফোর্ডে শুরু হবে উভয় দলের লড়াই। আগামী ১১ জুলাই বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মোকাবিলা করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

তবে দুই সেমিফাইনালেই খলনায়ক হয়ে দাঁড়াতে পারে বৈরী আবহাওয়া। লিগ পর্বের মতোই ভেস্তে যেতে পারে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। আবহাওয়াবীদরা আগেই এ ব্যাপারে আইসিসিকে ইঙ্গিত দিয়ে রেখেছেন। তারা জানিয়েছেন, দুই সেমিফাইনালের দিন বৃষ্টির আশংকা আছে। ম্যানচেস্টারে বৃষ্টির সম্ভাবনা ৪০ শতাংশ। আর বার্মিংহামে দ্বিতীয় সেমিতে সেই সম্ভাবনা ৩০ শতাংশ। এমনকি দুই ম্যাচের রিজার্ভ ডে’তেও বৃষ্টির শংকা আছে।

২০০৩ সালের পর বিশ্বকাপে দেখা হয়নি দুই দলের। এবার লড়াইয়ের জন্য ভারত-নিউজিল্যান্ড প্রস্ততি নিলেও বৃষ্টিতে পরিত্যক্ত হয় তাদের খেলা। ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে কারা যে শক্তিশালী, লিগ পর্বে সেটা পরখ করার সুযোগ হয়নি দুই দলের। বৃষ্টি শঙ্কা না থাকলে দুই দলই সেমিফাইনালে তাদের সেরাটা দিয়েই লড়াই করবে বলে মনে করেন ক্রিকেট বিশ্লেষকরা। বিগত বিশ্বকাপে দুই দলের মুখোমুখি লড়াইয়ে নিউজিল্যান্ড এগিয়ে। সাতবারের সাক্ষাতে চারবারই জিতেছে নিউজিল্যান্ড আর ভারত তিনবার। তবে ওয়ানডে ক্রিকেটে ভারতের সঙ্গে পেরে ওঠেনি কিউইরা। ১৯৭৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত দুই দল ৯৯ বার মুখোমুখি হয়েছে। যেখানে ভারতের জয় ৫২টি আর নিউজিল্যান্ডের ৪১টি। উভয় দলের মধ্যে ৫টি ম্যাচ পরিত্যক্ত একটি টাই হয়েছে।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ডের তুলনায় নিউজিল্যান্ডকেই শক্ত প্রতিপক্ষ মনে করছেন। তিনি বলেছেন, এবারের বিশ্বকাপ ভারত জয় করেই ছাড়বে। সুতরাং কিউইদের বিরুদ্ধে জয়ছাড়া কোনো ভাবনা নেই আমাদের। কেন উইলয়ামসনও চাইছেন নিউজিল্যান্ডকে বিশ্বকাপের ফাইনালে নিতে। ভারতকে শক্ত প্রতিপক্ষ মানলেও তারা সেরাটা উজার করে খেলে শক্তির জানান দিয়ে টুর্নামেন্টের ফাইনালে খেলতে চাইছে। উইলিয়ামসন বলেন, বৃষ্টিবাধা না দিলে দারুণ একটি ম্যাচ হবে। এক কথায় শ্বাসরুদ্ধকর লড়াই হবে ভারতের সঙ্গে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া