adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

হাথুরুসিংহে আবারও বাংলাদেশের কোচ হতে চান!

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কা জাতীয় দল খুব শীঘ্রই নতুন কোচ পেতে যাচ্ছে। তথ্যমতে, ইতোমধ্যে নতুন প্রধান কোচ, ব্যাটিং কোচ এবং বোলিং কোচের সিদ্ধান্ত নেয়ে হয়েছে। এদিকে দলটির বর্তমান প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে চাকরি হারিয়ে পুনরায় ফিরতে চান বাংলাদেশের কোচ হয়ে। শ্রীলঙ্কা বোর্ডের সূত্রমতে, হাথুরুসিংহের জায়গায় নেয়া হবে বিদেশি নতুন কোচ। তবে শ্রীলঙ্কার শুধু কোচিং স্টাফের সদস্য নন, চাকরি হারাতে পারেন নির্বাচকরাও।

পাশাপাশি ক্রিকেট কমিটিতেও আসছে যাচ্ছে বড় রদ-বদল। শ্রীলঙ্কার সাবেক গ্রেট ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনকে ক্রিকেট কমিটির প্রধান হিসেবে চান দেশটির ক্রীড়া বিষয়ক মন্ত্রী হারিন ফারনান্দো। বিশ্বকাপ শেষ হয়ে গেল খাজার, অপেক্ষায় স্টইনিস এদিকে শ্রীলঙ্কা বোর্ড থেকে চাকরি হারিয়ে চন্ডিকা হাথুরুসিংহ আবারও হতে পারেন বাংলাদেশের কোচ!

নিজের ইচ্ছের পাশাপাশি এই শ্রীলঙ্কান বিশ্বাস করেন দ্বিতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে প্রধান কোচের দায়িত্ব দিবে। ইতোমধ্যে বাংলাদেশ দলের কিছু ক্রিকেটারের সাথে কথাও বলেছেন হাথুরুসিংহে। উল্লেখ্য, এর পূর্বে ২০১৪ সালে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেন চন্ডিকা হাথুরুসিংহে। শেন জার্গেনশেনের বদলি হিসেবে হাথুরুসিংহকে দায়িত্ব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তবে ২০১৭ সালের ৯ নভেম্বর টাইগারদের কোচের দায়িত্ব ছেড়ে যোগ দেন হাথুরুসিংহে। এই কোচের অধীনে নজরকাড়া সাফল্য পেয়েছিল বাংলাদেশ। প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিল টাইগাররা। ১৭ টেস্টে জিতেছিল ৫টিতে, হেরেছিল ৮টি আর ড্র করেছিল ৪টি টেস্টে। এদিকে ৫১ ওয়ানডেতে টাইগারদের জয় ছিল ২৫টি, পরাজয় ২৩টি ম্যাচে আর বাকি তিনটি ম্যাচ ছিল পরিত্যক্ত। এর বাইরে টি-টোয়েন্টিতে ২৯ ম্যাচে টাইগাররা জয় পায় ১০টিতে। -ক্রিকটাইম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া