adv
২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কোচ স্টিভ রোডস ও কোর্টনি ওয়ালশকে ছেড়ে দিচ্ছে বিসিবি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ ইংল্যান্ডের স্টিভ রোডস আর পেস বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালসকে বিদায় করে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চলতি মাসেই স্টিভ রোডসের সঙ্গে বিসিবির চুক্তি শেষ। তার সঙ্গে নতুন চুক্তি করবে না বোর্ড। ফলে আগামী শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে দেখা যাবে না স্টিভ রোডসকে। স্থানীয় কোচের অধীনে মাশরাফিরা শ্রীলঙ্কা সফর করবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস আজ এ তথ্য জানিয়েছেন।

২০১৬ সালের আগস্টে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর অতি গুরুত্বপূর্ণ এই বিভাগটিতে খুব একটা উন্নতি দেখাতে পারেননি কোর্টনি ওয়ালশ। ছন্নছাড়া লাইন লেংথ ও অতি হিসেবি হয়ে ওঠায় প্রায় প্রতিটি সিরিজ ও টুর্নামেন্টেই মাশরাফি, মুস্তাফিজদের বোলিং সমালোচিত হয়েছে। শিষ্যদের এই ধারাবাহিকতা বজায় ছিল চলতি বিশ্বকাপেও।

সঙ্গত কারণেই হয়তো এই ক্যারিবীয়ান কিংবদন্তি পেসারকে কোচের পদে রাখা সমীচিন মনে করছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। আগামী ২২ জুলাই বিসিবি সভায় তার বিদায়ের চূড়ান্ত ঘোষণা আসার কথা রয়েছে। তাছাড়া বিসিবির সঙ্গে তার চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্তই। তবে সিদ্ধান্ত এলেও এ মাসেই তাকে বিদায় দেওয়া হচ্ছে না। চলতি মাসে শ্রীলঙ্কা সফর শেষে ওয়ালশকে বিদায় জানিয়ে দেওয়া হতে পারে।

কোর্টনির পাশাপাশি বিদায় ঘণ্টা বাজতে শুরু করেছে হেড কোচ স্টিভ রোডস ও স্পিন কোচ সুনিল যোশিরও। বিসিবি সূত্রে জানা গেছে, স্টিভ রোডস অতি ভদ্র এবং কোনো সিদ্ধান্ত ভুল হলেও তার প্রতিবাদ তিনি করেন না। এই নিশ্চুপ আচরণই তার কাল হয়ে দাঁড়িয়েছে। তাছাড়া দলের পরিকল্পনায়ও তিনি খুব একটা সম্পৃক্ত থাকেন না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া