adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমামের সেঞ্চুরিতে বাংলাদেশের লক্ষ্যমাত্রা ৩১৬

স্পোর্টস ডেস্ক : ইমাম-উল-হকের সেঞ্চুরিতে বাংলাদেশকে জয়ের জন্য ৩১৬ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে পাকিস্তান। বিশ্বকাপে শুক্রবার লর্ডসে দিনের একমাত্র ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৫ রান সংগ্রহ করেছে সরফরাজ আহমেদের দল। লিগ পর্বে দুই দলেরই এটি শেষ ম্যাচ।

পাকিস্তানি ওপেনার ইমাম-উল-হক সেঞ্চুরি করেছেন। ১০০ রান করে আউট হন তিনি। বিশ্বকাপে এটি তার প্রথম সেঞ্চুরি। আর ওয়ানডেতে সপ্তম। ৯৬ রান করে আউট হন বাবর আজম। ২৬ বলে ৪৩ রান করেন ইমাদ ওয়াসিম। টাইগার পেসার মোস্তাফিজুর রহমান ১০ ওভারে ৭৫ রান দিয়ে ৫টি উইকেট শিকার করেন। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ৩টি, ও মেহেদী হাসান মিরাজ ১টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ শুরুতেই পাকিস্তানের ওপেনিং জুটি ভাঙে। সাইফউদ্দিনের করা ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় বলে পয়েন্টে মিরাজের হাতে ধরা পড়েন ফখর জামান। ৩১ বলে ১৩ রান করেন তিনি। কিন্তু ইমাম-উল-হক ও বাবর আজমের জুটিতে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। তারা দুজনে মিলে ১৫৭ রানের জুটি গড়েন। এই জুটিও ভাঙেন সাইফউদ্দিন। ৩২তম ওভারে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে বাবরকে সাজঘরে ফিরিয়ে দেন তিনি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি বাবর।

বাবর ফিরে গেলেও রানের গতি কমছিল না পাকিস্তানের। ইমাম-হাফিজ জুটিতে দ্রুত এগোচ্ছিল তারা। মোস্তাফিজের করা ইনিংসের ৪২তম ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি করেন ইমাম। কিন্তু পঞ্চম বলে হিট উইকেট হয়ে ফিরে যান তিনি। সাতটি চার মারলেও একটিও ছক্কা নেই ইমামের ইনিংসে।

ইমাম ফিরে যাওয়ার পরের ওভারে মিরাজের বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ারে সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মোহাম্মদ হাফিজ। ৪৪তম ওভারে মোস্তাফিজের বলে সৌম্যর হাতে ধরা পড়েন হারিস সোহেল। এর পরের ব্যাটসম্যানদের মধ্যে ইমাদ ওয়াসিম ছাড়া বলার মতো স্কোর কেউ করতে পারেননি।

এর আগের আটটি ম্যাচ হোম জার্সিতে খেললেও টাইগাররা আজ অ্যাওয়ে তথা লাল রঙের জার্সি পরে মাঠে নেমেছে। এর আগে বাংলাদেশের এই দলের কোনো খেলোয়াড় লর্ডসে ওয়ানডে ম্যাচ খেলেনি। ইনজুরি কাটিয়ে আজ বাংলাদেশ একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে একাদশের বাইরে থাকা মেহেদী হাসান মিরাজকেও আজ একাদশে রাখা হয়েছে। এই দুজন সুযোগ পাওয়ায় বাদ পড়েছেন সাব্বির রহমান ও রুবেল হোসেন। অন্যদিকে, পাকিস্তান আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায় ইতোমধ্যে নিশ্চিত হয়ে গেছে। তাই আজকের ম্যাচটি শুধুই নিয়মরক্ষার। আট ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে টাইগাররা এখন পয়েন্ট টেবিলে সপ্তম অবস্থানে রয়েছে। আট ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে এখন পঞ্চম অবস্থানে রয়েছে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর – পাকিস্তান ইনিংস: ৩১৫/৯ (৫০ ওভার)

(ফখর জামান ১৩, ইমাম-উল-হক ১০০, বাবর আজম ৯৬, মোহাম্মদ হাফিজ ২৭, হারিস সোহেল ৬, ইমাদ ওয়াসিম ৪৩, সরফরাজ আহমেদ ৩*, ওয়াহাব রিয়াজ ২, শাদব খান ১, মোহাম্মদ আমির ৮, শাহীন শাহ আফ্রিদি ০*; মেহেদী হাসান মিরাজ ১/৩০, মোহাম্মদ সাইফউদ্দিন ৩/৭৭, মোস্তাফিজুর রহমান ৫/৭৫, মাশরাফি বিন মর্তুজা ০/৪৬, সাকিব আল হাসান ০/৫৭, মোসাদ্দেক হোসেন সৈকত ০/২৭)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া