adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা ফখরুল মিথ্যাবাদী, উনি জানেন হরতালের রাজনীতি ভোঁতা হয়ে গেছে : নাসিম

নিজস্ব প্রতিবেদক : পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গুলিবর্ষণ এবং বোমা হামলা মামলার রায় প্রত্যাখ্যান করায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে মিথ্যাবাদী ও ভণ্ড বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, কত বড় ভণ্ড ও মিথ্যাবাদী হলে তিনি (ফখরুল) এ কথা বলতে পারেন। ঈশ্বরদীতে যখন বোমা হামলা ও গুলিবর্ষণ হয়, তখন আমি সেখানে উপস্থিত ছিলাম। আমি দেখেছি- বিএনপির সন্ত্রাসীরা কত জঘন্য ও কত ভয়াবহ। আজ ২৫ বছর পার হলেও এ ঘটনার বিচার হচ্ছে। শেখ হাসিনার বাংলাদেশে অন্যায় করে কেউ পার পাবে না, সে যেই হোক।

বৃহস্পতিবার কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও চলমান রাজনীতি বিষয়ে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্যাসের দামবৃদ্ধির প্রতিবাদে হরতাল আহ্বানকারীদের উদ্দেশ্যে নাসিম বলেন, গ্যাসের দাম নিয়ে হইচই করবেন না। হরতালের রাজনীতি ভোঁতা হয়ে গেছে। এ দেশের মানুষ হরতালের রাজনীতি পছন্দ করে না। হরতালের নামে বিশৃঙ্খলা করবেন না। সংসদে আসুন, এসব বিষয় নিয়ে আলোচনা করুণ। সংসদেই সব সমস্যার সমাধান করুণ।

মায়ের চেয়ে মাসির দরদ বেশি উল্লেখ করে ১৪ দলের এ সমন্বয়ক বলেন, হরতাল ডেকে, জ্বালাও পোড়াও করে, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। বিএনপি যখন গ্যাস বিক্রি করতে চেয়েছিল, তখন শেখ হাসিনা একমাত্র নেত্রী, যিনি রুখে দাঁড়িয়ে ছিলেন। শেখ হাসিনা গ্যাস বিক্রিকে প্রতিরোধ করেছেন। মার থেকে মাসির দরদ বেশি দেখাবেন না।

প্রসঙ্গত ১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে বোমা হামলা মামলার রায় ২৫ বছর পর দেয়া হয় বুধবার। রায়ে ৯ জনের ফাঁসি ও ২৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের বেশিরভাগই বিএনপির নেতাকর্মী। বিএনপির মহাসচিব এ মামলাকে মিথ্যা বলে অভিযোগ করেছেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আজকের আলোচনায় অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, ডা. দিলীপ কুমার রায়, এমএ করিম, জিএম আতিক, রফিকুল ইসলাম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া