adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোববার ভারতের বিরুদ্ধে জিততেই হবে আমাদের, বললেন ইংল্যান্ডের অধিনায়ক মর্গান

নিজস্ব প্রতিবেদক : কারো পৌষ মাস, কারো সর্বনাশ! বিশ্বকাপ ক্রিকেটের সমীকরণের ফাঁদে পড়ে এই প্রবাদটি এখন বহন করছে পাকিস্তান। রোববার টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও স্বাগতিক ইংল্যান্ড। এই ম্যাচে ভারত জিতলে পাকিস্তানের সেমিফাইনালের পথ সুগম হবে। আর ইংল্যান্ড জিতে গেলে সেমিতে ঢোকার অপেক্ষার পথ আরো দীর্ঘ হবে পাকিস্তানের। সঙ্গত কারণেই পাকিস্তান রোববার ইংল্যান্ডের সর্বনাশ চাইবে আর ভারতের জয়ধ্বনি গেয়ে পৌষের আনন্দে মেতে উঠবে।

পাকিস্তানের এই স্বপ্ন কতোটা সফল হবে সেটাই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। ইংল্যান্ডের বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় দুইবারের চ্যাম্পিয়ন ভারতের মোকাবিলা করবে ইয়ন মর্গানের ইংল্যান্ড। এবারের আসরে ভারত ৬ খেলায় ১১ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে। যদিও অজিরা এক ম্যাচ বেশি খেলেছে। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড এখন পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে।

সেমিফাইনালে যেতে ইংল্যান্ডের সামনে জয়ের বিকল্প নেই। ভারতও চাইছে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠতে। এই দুই দলের মধ্যে বিশ্বকাপের বাইরে অর্থাৎ ওয়ানডে ক্রিকেটে জয়ের পাল্লাটা কিন্তু ভারতের কথাই বলছে। ১৯৭৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত উভয় দল ৯২টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৫০টি ভারত আর ৩৮টি জিতেছে ইংল্যান্ড। তিনটি পরিত্যক্ত আর একটি টাই হয়েছে।

তবে বিশ্বকাপে কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। বলা যায়, দুই শেয়ানের লড়াই হয়েছে অতীতে। বিশ্বকাপে ৬বার সাক্ষাত হয়েছে তাদের মধ্যে। দুই দলই তিনটি করে ম্যাচ জিতেছে। আজও ভারত-ইংল্যান্ডের মধ্যে ধুন্দুমার লড়াই হবে।

দুই দলের অধিনায়ক কিন্তু জয়ের ব্যাপারে ভালোই হুংকার দিচ্ছেন। ইংলিশ নেতা ইয়ন মর্গান বলেছেন, অতীতের ভুলগুলো আর করতে চাই না। ভারত শক্ত প্রতিপক্ষ, তাদের সেভাবেই মোকাবিলা করতে হবে। সেমিফাইনালে খেলতে আমাদের সামনে জয়ের বিকল্প নেই। দলের সবাই লড়াইয়ের জন্য প্রস্তুত।

ভারত দলপতি বিরাট কোহলি বললেন, ইংল্যান্ড নিঃসন্দেহে শক্তিশালী দল। তাদের বিরুদ্ধে যদি পাকিস্তান জিততে পারে তা হলে ভারত কেনো পারবে না। বিগত ম্যাচগুলোর মতোই আমরা স্বাভাবিক খেলে মর্গানদের বিরুদ্ধে জিততে চাই। আশারাখি আমরা সফল হবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া