adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার ভারতকে ছেড়ে দেবে না ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে দুই দলই দু’বার করে শিরোপা জিতেছে। পরিসংখ্যানেও কেউ কারো থেকে কম নয়। পেছনের সকল বিশ্লেষণ বাইরে রেখে বৃহস্পতিবার লড়াইয়ে নামছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের ম্যানচেষ্টারের ওল্ডট্র্যাফোর্ডে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় দুই দল মুখোমুখি হবে।

বিশ্বকাপের বাইরে ভারতের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে জয়ের পাল্লাটা ওয়েস্ট ইন্ডিজেরই ভারি। আবার ক্যারিবীয়ানদের বিরুদ্ধে বিশ্বকাপে ভারত এগিয়ে।

১৯৭৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দুই দল বিশ্বকাপের বাইরে ওয়ানডেতে ১১৮ বার মোকাবেলা করেছে। যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতিছে ৫৯ বার আর ভারত ৫৪ বার। ম্যাচ পরিত্যক্ত হয়েছে তিনটি আর দুটি টাই হয়েছে। বিশ্বকাপে আটবারের সাক্ষাতে ভারত জয় পেয়েছে পাঁচবার আর ওয়েস্ট ইন্ডিজ তিনবার। তবে ১৯৯২ সালের পর বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

ভারত দলপতি বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজকে বেশ আমলে নিয়েছেন। তিনি বলেছেন, ওয়ানডে ক্রিকেটে বরাবরই তাদের সঙ্গে আমাদের দারুণ লড়াই হয়। এবারও হবে। আপত দৃষ্টিতে এই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে শক্তিশালী মনে না হলেও আমাদের বিরুদ্ধে তারা ঠিকই সেরাটা খেলবে। আমি মনে করি দুর্দান্ত ম্যাচ হবে। তবে বিশ্বকাপের বিশ্লেষণে আমারা ক্যারিবীয়ানদের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখবো।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার বললেন, ভারত এবারের বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী। তাদের বিরুদ্ধে লড়তে হলে আমরা গেমপ্ল্যান নিয়ে নামবো। ভারতকে সহজে ছেড়ে দেয়া যাবে না। ওদের বিরুদ্ধে আমাদের সেরাটা খেলতে হবে। তিনি বলেন, ১৯৯২ সাল থেকে বিশ্বকাপে আমাদের বিরুদ্ধে ভারতের একচ্ছত্র আধিপত্য খর্ব করাই হচ্ছে আমাদের লক্ষ্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া