adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধাদের বয়সসীমা নির্ধারণ অবৈধের রায় বহাল

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সসীমা নির্ধারণের গেজেট ও পরিপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্ট যে রায় দিয়েছিল তা বহাল রেখেছে আপিল বিভাগ। এই আদেশের ফলে মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সসীমা নির্ধারণ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রইল বলে জানিয়েছেন রিট আবেদনকারীদের আইনজীবী ওমর সাদাত।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে রবিবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ ‘নো অর্ডারের’ আদেশ দিয়েছেন।

রােববার আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে, রিট আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ওমর সাদাত ও এবিএম আলতাফ হোসেন।

ওমর সাদাত সাংবাদিকদের বলেন, ‘আপিল বিভাগ আজ নো অর্ডারের আদেশের সময় রাষ্ট্রপক্ষকে বলেছেন, এ বিষয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর বিষয়টি নিয়ে এলে আদালত আর্জেন্ট বেসিসে শুনবেন।’

ন্যূনতম বয়সসীমা নির্ধারণকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা নিয়ে জটিলতার পরিপ্রেক্ষিতে করা পৃথক ১৫টি রিটের চূড়ান্ত শুনানি নিয়ে গত ১৯ মে হাইকোর্ট মুক্তিযোদ্ধাদের বয়সসীমা নির্ধারণে পৃথক গেজেট ও পরিপত্র অবৈধ ঘোষণা করে। এসব গেজেট ও পরিপত্র দিয়ে মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়সসীমা সাড়ে ১২ ও ১৩ নির্ধারণ করা হয়েছিল।

হাইকোর্টের এই রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। যা গত ১৯ জুন চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন চেম্বার বিচারপতি রায়ে স্থগিতাদেশ না দিয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটি ২৩ জুন (আজ) আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া