adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সোহেল তাজের ভাগ্নে সৌরভকে পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ

ডেস্ক রিপাের্ট : চট্টগ্রাম থেকে নিখোঁজের ১১দিন পর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভকে ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করেছে পুলিশ। পরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সৌরভকে রাজধানীর বনানী বাসায় পরিবারের কাছে পৌঁছে দেয় পুলিশ।

এর আগে বৃহস্পতিবার ভোরে তারাকান্দার মধুপুরের বটতলা এলাকার জামিল অটোরাইস মিলের সামনে থেকে তাকে উদ্ধার করা হয়। সকাল পৌনে ৯টার দিকে নিজ কার্যালয়ের সামনে ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন সাংবাদিকদের বলেন, ভোর ৫টা ২০ মিনিটে একটি ফোনে চট্টগ্রাম অ্যান্টি টেররিজম ইউনিটের ডিসি আমাকে ফোন করে জানান, সৌরভকে কে বা কারা ওই স্থানে ফেলে ফেলে যায়। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশকে সঙ্গে নিয়ে তাকে উদ্ধার করে আমার বাংলোতে নিয়ে আসি।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে সৌরভের কাছে জানতে চাওয়া হয়, তিনি কীভাবে এখানে এসেছেন, কারা এখানে ফেলে রেখে গেছে। সৌরভ জানান, এ বিষয়ে তিনি পরে কথা বলবেন। শুধু এইটুকু জানান, কে বা কারা তাকে আটকে রাখে। সেখানে প্রাথমিক কিছু সেবা দেয়া হয়। এরপর সকাল ৮টার দিকে ডিবি পুলিশের মাধ্যমে তাকে পরিবারের কাছে ঢাকার বনানীর বাসায় পাঠানো হয়। তিনি সুস্থ্য ও অক্ষত আছেন।

জামিল অটো রাইস মিলের ম্যানেজার কাঞ্চন ও ফোরম্যান সমির সাংবাদিকদের জানান, আমরা ভোরে ঘুমিয়েছিলাম। এ সময় কান্নাকাটির শব্দ শুনতে পাই। ঘর থেকে বের হয়ে দেখি এক লোককে গাড়ি থেকে নামিয়ে রাস্তার পাশে ফেলে কিছু লোক দ্রুত গাড়ি নিয়ে চলে গেল। লোকটি অনেকটা বিপর্যস্ত। সে জানায় তার নাম সৌরভ। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে।

এ কথা বলার পর আমি বিষয়টি মিল মালিক হিজবুল বাহার খান বাচ্চুকে জানাই। মিল মালিক বিষয়টি পুলিশকে জানানোর কথা বলেন। এ সময় আমরা উনাকে নিয়ে মিলের ভেতরে নিয়ে একটি চেয়ারে বসাই। পরে সৌরভ তার পরিবারের একটি মোবাইল নাম্বার দিলে ম্যানেজার কাঞ্চন বিষয়টি পরিবারকে জানান। পরিবার পরে বিষয়টি চট্টগ্রাম অ্যান্টি টেররিজম ইউনিটকে জানায়।

গত ৯ জুন চট্টগ্রাম নগরীর অফমি প্লাজার সামনে থেকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নে সৌরভকে একটি মাইক্রোবাসে করে কৌশলে তুলে নিয়ে যাওয়া হয়। পওে সৌরভের বাবা বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় জিডি করেন। এদিকে অপহৃত ভাগনেকে উদ্ধারের খবর বৃহস্পতিবার সকাল ৬ টায় ফেসবুক লাইভে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। সুখবর দেয়ার জন্য এসেছেন বলে লাইভ শুরু করে তিনি বলেন, বিপদের প্রতিটি মুহূর্তে আপনাদের সঙ্গে থেকেছি। আপনাদের সঙ্গে এই সুখবর শেয়ার করতেই হবে।

সোহেল তাজ বলেন, ভোর ৫টা ২৭ মিনিটে তার মামাতো বোন তাকে ফোন করে জানান, কিছু মানুষ একটা লোকেশন থেকে তাকে (মামাতো বোন) ফোন করেন। ওই লোকেশনের নাম বলবেন না বলে জানান সোহেল তাজ। এরপর সোহেল তাজ বলেন, ওই কলে বোনকে জানানো হয়, একটা ছেলেকে ছন্নছাড়া অবস্থায় কিছু মানুষ গাড়ি থেকে ফেলে দিয়েছে। পরে ওই লোকেরা ছেলেটিকে তাদের কর্মস্থলে নিয়ে গেছেন।

লাইভে সোহেল তাজ বলেন, এরপর তার পরিবারের সদস্যরা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের ডিসির সঙ্গে যোগাযোগ করেন। কাউন্টার টেররিজমের ডিসি ওই এলাকার পুলিশ সুপারের (এসপি) সঙ্গে যোগাযোগ করেন। এসপি নিজে গিয়ে ইফতেখার আলম সৌরভকে ওই লোকেশন থেকে পুলিশ কাস্টডিতে নিয়ে যান। সৌরভকে পুলিশ কাস্টডি থেকে ঢাকায় আনা হচ্ছে। সোহেল তাজ লাইভে সবাইকে ধন্যবাদ জানান।

পুলিশ ও প্রশাসনকেও ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘সৌরভকে পাওয়া গেছে। ও আমাদের কাছে ফিরে আসছে। সবাইকে নিয়ে একসঙ্গে আমরা অন্তত একটা মানুষের জীবন বাঁচিয়েছি। আমরা আশা করব, এমন ঘটনা আর যেন না ঘটে। আমি আশা করব, যারা মা বাবার কাছে নেই, তারা যেন ফিরে আসে। তিনি সবাইকে ভালোবাসা ও শুভেচ্ছা জানান। লাইভের শেষে একটু হাসতে দেখা যায় সোহেল তাজকে। তিনি বলেন, আমি এই প্রথম একটু হাসি দিতে পারছি। তারা সৌরভের জন্য অপেক্ষা করছেন বলে জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া