adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপে শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখতে চায় লঙ্কানরা

নিজস্ব প্রতিবেদক : ক্রিকেটে ব্রিটিশদের সঙ্গে লঙ্কানদের সম্পর্কটা বেশ পুরানো। ৩৮ বছর ধরেই ওয়ানডে ক্রিকেটে একে অপরের সঙ্গে লড়াই করে আসছে তারা। শক্তির মাপকাঠিতে কেউ কারো চেয়ে কম নয়। বিশ্বকাপের বাইরে ১৯৮২ সাল থেকে দুই দল দ্বিপাক্ষিক সিরিজ আর টুর্নামেন্ট ৬৭টি বার মুখোমুখি হয়েছে। যেখানে ইংল্যান্ড জয় পেয়েছে ৩৩টি আর শ্রীলঙ্কা ৩১টি। উভয় দলের মধ্যে ১টি ম্যাচ টাই এবং ২টি পরিত্যক্ত হয়েছে।
বিশ্বকাপে এই দুই দলের লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি।

সাতবারের মুখোমুখি লড়াইয়ে শ্রীলঙ্কা চারবার আর ইংলিশরা তিনবার জিতেছে। বিশ্বকাপ পরিসংখ্যানে ইংল্যান্ড থেকে লঙ্কানরা এগিয়ে থাকায় শুক্রবারের ম্যাচে স্বাগতিকদের বিরুদ্ধে জয়ের স্বপ্ন নিয়ে লড়াইয়ে নামছে শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ইংল্যান্ডের লিডস শহরের হেডিংলির মাঠে খেলা শুরু হবে।

লঙ্কান দলপতি দিমুথ করুনারতেœ বললেন, বিশ্বকাপে ইংল্যান্ড এবার বেশ শক্তিশালী। শিরোপা জয়েরও স্বপ্ন তাদের মধ্যে। আমরা সবকিছু ছাপিয়ে তাদের হারাতে দৃঢ় প্রত্যয়ী। আশাকরি ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে আমাদের জয়ের ধারাবাহিকতা বজায় থাকবে। ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গান লঙ্কানদের দুর্বল ভাবছেন না। তিনি বলেন, আমরা আফগানিস্তানকেও শক্ত প্রতিপক্ষ মনে করেছি।

প্রতিপক্ষকে দুর্বল ভেবে মাঠে নামা যে কোনো দলের জন্যই বোকামি। ওয়ানডে কিংবা বিশ্বকাপে আমাদের সঙ্গে শ্রীলঙ্কার দুর্দান্ত লড়াই হয়ে থাকে। এবারও এর ব্যত্যয় হবে না। ম্যাচ জয়ের সকল ছক একেই আমরা মাঠে নামবো। শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ী হবো বলে আমার বিশ্বাস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া