adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম জয় পেতে মরিয়া পাকিস্তান

এল আর বাদল : বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সোনালী অতীত আছে, তবে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের নেই। যে কারণে এবার কোহলিবাহিনীর বিরুদ্ধে একটি জয়ের সাক্ষী হতে আঁটশাঁট বেধেই মাঠে নামছে পাকিস্তান ক্রিকেট দল। ভারত ও পাকিস্তান ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি।

বরাবরই এদের ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। আর উপমহাদেশের ক্রিকেট ভক্তদের চোখে তো ঘুম নেই। তারা যেনো অপেক্ষার প্রহর গুণছেন আর চোখ দুটি নিবদ্ধ রেখেছেন ইংল্যান্ডের ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে। যেখানে লড়াই হবে ভারত ও পাকিস্তানের। রোববার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

বিশ্বকাপের বিগত আসরে ভারতের বিরুদ্ধে হালে পানি না পাওয়া পাকিস্তান আজ কী করবে তা নিয়ে ভাবনার অন্ত নেই পাকিস্তানের ক্রিকেট সমর্থকদের। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আমরা বিশ্বকাপ চাই না, ভারতের বিরুদ্ধে জয় চাই। নিজ দেশের সমর্থকদের এমন দাবি কীভাবে উপেক্ষা করবেন সরফরাজ সেনারা? তাই হুংকার দিয়েই ভারতের বিরুদ্ধে লড়াইয়ে নামছে পাকিস্তান দল।

১৯৭৪ সাল থেকে ভারত-পাকিস্তান একে অপরের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেট ম্যাচ খেলে আসছে। দুই দল এ পর্যন্ত ১২৪ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে পাকিস্তান জিতেছে ৭১টি ম্যাচ এবং ভারত জিতেছে ৪৯টি। ৪টি ওডিআই ম্যাচ ড্র হয়। অন্যদিকে বিশ্বকাপে উভয় দল ছয়বার মুখোমুখি হয়েছে। প্রতিবারই মাথা নিচু করে মাঠ ছাড়তে হয়েছে ইমরান খানের দেশকে। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের এই পরিসংখ্যান ভাবিয়ে তুলেছে পাকিস্তানকে।

তবে এবার বদলে যাবে ইতিহাসের চাকা। ভারতকে হারাবে পাকিস্তান। বিশ্বব্যাপী পাকিস্তান দলের ভক্তরা উল্লাসে মাতবে। পাক ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম উল হক এমনটাই মনে করেন। তবে দলপতি সরফরাজ আহমেদও উত্তরসুরীর গলায় সুর মিলিয়ে বললেন, এবার রক্ষা নেই ভারতের। বিশ্বকাপে প্রথমবার জয়ের আঁচর কাটবো। ওয়ানডে ক্রিকেটে ভারতের বিরুদ্ধে আমাদের জয়ের পাল্লা ভারি হলেও বিশ্বকাপে এখনও তলানিতে। এই ব্যর্থতা এবার আমাদের কাটিয়ে উঠতে হবে। পাকিস্তানবাসিও ভারতের বিরুদ্ধে জয় চাইছে।

এদিকে ভারতীয় দলপতি বিরাট কোহলি পাকিস্তানকে সমীহ করে বলেছেন, তারা শক্তিশালী দল কিন্তু বিশ্বকাপের মাঠে আমাদের সামনে খেই হারিয়ে ফেলে। এবারও এর ব্যত্যয় হবে না। ভারতীয় দল তাদের স্বাভাবিক পারফরমেনস দিয়েই পাকিস্তানের বিরুদ্ধে জয়ী হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া