adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়াকে হারাতে চায় শ্রীলঙ্কা, দ.আফ্রিকাকে ছেড়ে দেবে না আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের দ্য ওভালে শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলা শুরু হবে। একই দিনে কার্ডিফে সন্ধ্যা সাড়ে ৬টায় খেলবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে বরাবরই দুর্বলের পরিচয় দিয়েছে লঙ্কানরা। উভয় দলের মধ্যে ৯৬ বারের সাক্ষাতে অস্ট্রেলিয়া জিতেছে ৬০বার আর শ্রীলঙ্কা ৩২ বার। চারটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হালে পানি পায়নি শ্রীলঙ্কা। দুই দলের মধ্যে ৯ বারের লড়াইয়ে মাত্র একবার জিতেছে শ্রীলঙ্কা আর ৭ বার অস্ট্রেলিয়া। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

তবে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ কিন্তু লঙ্কানদের দুর্বল মনে করতে নারাজ। তার ভাষায়, শ্রীলঙ্কা শক্ত প্রতিপক্ষ অস্ট্রেলিয়ানদের কাছে। তিনি মনে করেন, লঙ্কানদের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই হবে এবং জয়টা অস্ট্রেলিয়ার ঘরেই আসবে। লঙ্কান দলপতি করুনা রতেœর গলায় বেশ আত্মবিশ্বাসের সুর। তিনি বলেন, বিশ্বকাপে অস্ট্রেলিয়া হট ফেভারিট হলেও শ্রীলঙ্কা একেবারে দুর্বল নয়। আমাদের বিরুদ্ধে খেলতে হলে অস্ট্রেলিয়াকে মানসিকভাবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে। আবহাওয়া অনুকুল থাকলে অজিদের বিরুদ্ধে আমরাই জিতবো। এটা আমার বিশ্বাস।

ইংল্যান্ডের কার্ডিফে আজ নিজস্ব পঞ্চম ম্যাচ খেলতে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে দ্বিতীয়বার খেলতে আসা আফগানিস্তানের বিরুদ্ধে লড়বে তারা। অধিনায়ক ফাফ ডু প্লেসিস মোটেও শঙ্কিত নন আফগানদের নিয়ে। গত চার ম্যাচে একটিও জয় পায়নি। গত ১০ জুন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নেমে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। শেষ পর্যন্ত একটি পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় প্রোটিয়াদের। ডু প্লেসিসের বিশ্বাস, আফগানদের বিরুদ্ধে তার দল জিতবে। আফগান বোলার রশিদের লেগ স্পিন ঠেকানের কৌশল প্রোটিয়া ব্যাটসম্যানদের জানা, তার বোলিং নিয়ে মোটেও চিন্তিত নয় দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। যদি বৃষ্টি বাঁধা না হয়, তাহলে এই ম্যাচ দক্ষিণ আফ্রিকা জিতবে বলে মনে করেন ফাফ ডু প্লেসিস।

আফগান অধিনায়ক গুলবেদিন নাইব আত্মবিশ্বাসের সুরে বললেন, বিশ্বকাপে আমরা অভিজ্ঞ না হলেও শক্তির দিক থেকে একেবারে পিছিয়ে নেই। লড়াই করে জেতার মতো সামর্থ্য আমাদের আছে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা শুধু শক্তিশালী নয়, অভিজ্ঞ একটি দলও। তাদের বিরুদ্ধে সেরাটাই খেলবো আমরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া