adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বকাপে সাকিবকে ‘ডেঞ্জার ম্যান’ বললেন রিকি পন্টিং

স্পাের্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসির সর্বশেষ র‌্যাংকিং অনুযায়ী ওয়ানডে ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাওয়া বিশ্বকাপে বাংলাদেশের এই ক্রিকেটারকে ‘ডেনজার ম্যান’ হিসাবে উল্লেখ করেছেন তিনবারের বিশ্বকাপজয়ী খেলোয়াড় ও সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং।

ক্রিকেটের ওয়েবসাইট ‘ক্রিকেট ডটকম’ অস্ট্রেলিয়া ওয়েবসাইটে রিকি পন্টিংকে প্রশ্ন করা হয় এবারের বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে কে হতে পারেন ভয়ঙ্কর তা বাছাই করুন। উত্তরে পন্টিং সাকিব আল হাসানের নাম বলেন। আর এ উত্তরের পেছনে বিস্তারিত ব্যাখ্যাও দেন তিনি।

ব্যাখ্যায় রিকি পন্টিং বলেন, বিশ্বকাপে বাংলাদেশের জন্য আমার ডেঞ্জার ম্যান হবেন সাকিব আল হাসান। দীর্ঘদিন ধরে খেলে আসছেন এ বাঁহাতি অলরাউন্ডার। ভিন্ন ভিন্ন জায়গায় রান করে থাকেন এ মিডল অর্ডার ব্যাটসম্যান। স্কয়ার অব দ্য উইকেটে খুব শক্তিশালী। ব্যাকওয়ার্ড পয়েন্ট ও থার্ড ম্যান অঞ্চলে রান তুলতে পারেন।
বোলার হিসেবে সাকিব যথেষ্ট চতুর। সে কখনই বড় টার্ন করানো স্পিনার ছিল না। গতির বৈচিত্র্যে খুবই ভালো তিনি এবং দেখতে খুবই আক্রমণাত্মক ক্রিকেটার। বেশিরভাগ ফিঙ্গার স্পিনাররা এখন উইকেট টু উইকেট বল করে থাকে, রান থামাতে চেষ্টা করেন। সাকিব এক্ষেত্রে ব্যতিক্রম। গতি ও ফ্লাইটে পরিবর্তন এনে উইকেট নেয়ার চেষ্টা করেন তিনি।

রিকি পন্টিং আরো বলেন, দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন সাকিব। বিগ ব্যাশে খেলেছেন, গত ছয়-সাত বছর ধরে আইপিএলে খেলছেন। আপনি যদি বাংলাদেশ দলের দিকে তাকান, তাহলে সাকিব ও তামিমের দিকে নজর যেতে বাধ্য।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2019
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া