adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবে ৩০ থেকে ৩৫ জন বাংলাদেশি মারা গেছেন: পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে তিউনিশিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় ৩০ থেকে ৩৫ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বললেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকা ডুবে কতজন বাংলাদেশি নিহত হয়েছেন সে সম্পর্কে সরকারের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। তবে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর হয়েছে যে, নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।

তিনি বলেন, স্থানীয় জেলেরা ১৪ জন বাংলাদেশিকে উদ্ধার করেছেন। যাদের এখনো পাওয়া যায়নি, তাদের মধ্যে কতজন বাংলাদেশি, সে বিষয়ে নিশ্চিত তথ্য নেই। যেহেতু বাংলাদেশি ৫১ জনের মধ্যে ৩৭ জনকে পাওয়া যাচ্ছে না তাই আমরা মনে করতে পারি তারা মারা গেছেন।
রেড ক্রিসেন্টের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে তিউনিসিয়ার উপকূলের কাছে ভূমধ্যসাগরে অভিবাসীবাহী একটি নৌকা ডুবে যায়। এই নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।

বার্তা সংস্থা এএফপি জানায়, তিউনিসিয়ার জেলেরা নৌকার আরোহীদের মধ্যে ১৬ জনকে উদ্ধার করেন। তাদের মধ্যে ১ শিশুসহ ১৪ জন বাংলাদেশি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনা জানার পর আজ সেখানকার দূতাবাস থেকে এক কর্মকর্তা ঘটনাস্থলে চলে গেছেন। যারা নিখোঁজ, তাদের উদ্ধারের চেষ্টা চলছে। উদ্ধার হওয়া ব্যক্তিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা হচ্ছে।
তিনি বলেন, লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গতকাল শনিবার এ সম্পর্কে যে বার্তা পাঠিয়েছেন, তাতে জানা যায়, ওই নৌকায় ৫১ জন বাংলাদেশি ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2019
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া