adv
২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নামিবিয়াও ওয়ানডে স্ট্যাটাস পাচ্ছে

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ক্রিকেট খেলার মর্যাদা পাচ্ছে নামিবিয়া ক্রিকেট দল। বিষয়টি নিশ্চিত করে টুইট করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
শুক্রবার আইসিসি অফিসিয়াল টুইটবার্তায় জানায়, নামিবিয়া ওয়াল্ড ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে হংকংয়ের বিপক্ষে অসাধারণ খেলছে। তারা ওয়ানডে মর্যাদা পাওয়ার অপেক্ষায় আছে।

শুক্রবার ওয়ার্ল্ড ক্রিকেটের রাউন্ড দুইয়ের ম্যাচে মুখোমুখি নামিবিয়া ও হংকং। নামিবিয়ার উইন্ডহোকের আফিস পার্কে টস হেরে ব্যাটিং করে স্বাগতিক নামিবিয়া।

নামিবিয়া উদ্বোধনীতে সংগ্রহ করে ৪৫ রান। এরপর দ্বিতীয় উইকেটে স্টেফেন বার্ডের সঙ্গে ২৪৩ রানের রেকর্ড জুটি গড়েন জেপি কটেজ। এরপর মাত্র পাঁচ রানের ব্যবধানে ফেরেন কটেজ ও স্টেফেন।

মাত্র ৮৬ বলে নয় ছক্কা ও ১৫টি চারের সাহায্যে ১৪৮ রান করে আউট হন কটেজ। ১২৮ বলে ১০টি চার ও চারটি ছক্কায় ১২৮ রান করে আউট হন স্টেফেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নামিবিয়ার সংগ্রহ ৪৩.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩০১ রান।

ইতিমধ্যে চার ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ছয় দলের মধ্যে তৃতীয় পজিশনে আছে নামিবিয়া। ৮ ও ৬ পয়েন্ট নিয়ে টেবিলের প্রথম ও দ্বিতীয় পজিশনে থাকা ওমান এবং যুক্তরাষ্ট্র ইতিমধ্যে ওয়ানডে মর্যাদা পেয়েছে। কাজেই আজকের ম্যাচে হংকংয়ের বিপক্ষে জয় পেলেই ওয়ানডে মর্যাদা পাবে নামিবিয়া।

গতকাল বৃহস্পতিবার ওয়ানডে মর্যাদা পায় ওমান ও যুক্তরাষ্ট্র। বাংলাদেশ-পাকিস্তান-ভারতসহ আইসিসির টেস্ট খেলুড়ে দলগুলোর সঙ্গে ওয়ানডে ক্রিকেট খেলার সুযোগ পেল নতুন এই দুই দল। ওয়ানডে স্ট্যাটাস পাওয়া নতুন দুই দল ওমান ও মার্কিন যুক্তরাষ্ট্র এখন থেকে আইসিসির অন্য চারটি সহযোগী সদস্য দলের মতো তারাও ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাবে।

ক্রিকেট কাউন্সিলের সহযোগী সদস্য দেশ নামিবিয়ায় অনুষ্ঠিত আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে শ্বাসরুদ্ধকর ম্যাচে বুধবার স্বাগতিক নামিবিয়াকে ৪ উইকেট পরাজিত করে ওমান।

এই জয়ে ৬ দলের মধ্য থেকে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ওয়ানডে স্ট্যাটাস পেল ওমান। এছাড়া ওয়ানডে মর্যাদা পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

আইসিসির পূর্ণ সদস্য তথা টেস্ট খেলুড়ে দল ১২টি। ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলংকা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, জিম্বাবুয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

এই ১২টি দলের সঙ্গে সহযোগী সদস্য হিসেবে আছে ৮৮টি দল। আর এই ৮৮টি দলের মধ্য থেকে চারটি দল (স্কটল্যান্ড, নেপাল, আরব আমিরাত ও নেদারল্যান্ডস) ওয়ানডে খেলার মর্যাদা আগেই পেয়েছে। তাদের সঙ্গে নতুন সহযোগী দল হিসেবে ওয়ানডে খেলার সুযোগ পেল ওমান ও যুক্তরাষ্ট্র। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া