adv
২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা ব্যাংকের গ্রাহকদের টাকা আত্মসাৎ, ক্যাশ কর্মকর্তাসহ গ্রেফতার ২

ডেস্ক রিপাের্ট : ঢাকা ব্যাংক ফেনী শাখায় গ্রাহকদের টাকা আত্মসাৎকারী ব্যাংক কর্মকর্তা গোলাম সৈয়দ রাসেবের সহযোগী ওই শাখার ক্যাশ ইনচার্জ আবদুস সামাদকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় তাকে ফেনী শহরের একটি বাসা থেকে গ্রেফতার করে করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় ব্যাংকের গ্রাহকদের টাকা আত্মসাৎকারী কর্মকর্তার সহযোগী হুন্ডি ব্যবসায়ী আজিম খোন্দকারকে গ্রেফতার করে দুদক। এ নিয়ে এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ব্যাংকের ফেনী শাখার কর্মকর্তা রাসেব বেশ কয়েকজন গ্রাহকের টাকা আত্মসাৎ করেছেন। তাকে সহযোগিতা করেন ব্যাংকের ক্যাশ ইনচার্জ আবদুস সামাদ।

ঘটনা তদন্তে দেখা যায়, হুন্ডি ব্যবসায়ী আজিম খোন্দকারের মাধ্যমে রাসেব তার ঢাকায় অবস্থানরত ভাই হোসেন মো. কাউছার ওরফে জাপানি কাউছারের ব্যাংক হিসেবে দেড় কোটি টাকা পাচার করেছেন। এ ছাড়া বেশ কিছু টাকা অন্যত্র পাচার করা হয়েছে।

এর আগে, ২ এপ্রিল ব্যাংক কর্মকর্তা রাসেবকে ঢাকা থেকে গ্রেফতার করে দুদক। পরদিন ৩ এপ্রিল তাকে ফেনীর আদালতে হাজির করা হয়। তিনি আদালতে ১৬৪ ধারায় গ্রাহকের টাকা আত্মসাতের কথা স্বীকার করে জবানবন্দি দেন।

এই ব্যাপারে গত ১৯ মার্চ ঢাকা ব্যাংকের ফেনী শাখার ব্যবস্থাপক মো. আক্তার হোসেন সরকার বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন।

ব্যাংকটির ক্রেডিট বিভাগের প্রিন্সিপাল অফিসার গোলাম সৈয়দ রাসেব ও ক্যাশ অফিসার ইনচার্জ আবদুস সামাদকে আসামি করে ৭ কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ফেনী সদর মডেল থানায় মামলাটি করা হয়। পরে মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া