adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে পিটিয়েছিলেন নুসরাতের মা

ডেস্ক রিপাের্ট : যৌন হয়রানির অভিযোগ করায় ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে বেত্রাঘাত করেছিলেন বলে জানিয়েছেন নুসরাতের মা শিরিন আক্তার।

সোনাগাজী উপজেলার উত্তর চর চান্দিয়া গ্রামের নিজ বাড়িতে সাংবাদিকদের এ কথা জানান শিরিন আক্তার।

তিনি বলেন, ‘আমাকে ভালো বলেন আর খারাপ বলেন আমি তাকে গুনে ৪টি বেতের বাড়ি দিয়েছি। বেতটিও তার ছিল। গত ২৭ মার্চ ঘটনা শুনেই আমি রাফিকে নিয়ে মাদ্রাসায় গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি অধ্যক্ষ হাত-পা ছেড়ে সোফার ওপর বসে আছেন। মেয়েকে শ্লীলতাহানির বিষয়ে প্রশ্ন করার পর তিনি আমাকে রাজনৈতিক নেতা ও পুলিশের ভয় দেখান এবং অশ্লীল মন্তব্য করেন। তখন আমি স্থির থাকতে পারেনি। ভীত না হয়ে সামনে পাওয়া তার টেবিলের ওপর রাখা একটি বেত দিয়ে অধ্যক্ষ সিরাজকে ৪ বার বেত্রাঘাত করি।’

শিরিন আক্তার জানান, তাকে নিয়েই ছিল নুসরাতের যত আহ্লাদ। ছোটবেলা থেকেই মাকে ছাড়া নুসরাত ঘুমাতেন না। মাকে নিয়ে দেয়ালে অনেক কিছু লিখেছেন। ছোটবেলা থেকেই বেশ সাহসী ছিলেন নুসরাত। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদীও ছিলেন নুসরাত।

২৭ মার্চ শ্লীলতাহানির ঘটনার পরবর্তী অবস্থা বর্ণনা করে শিরিন আক্তার বলেন, এ অবস্থা দেখে অনেকেই জড়ো হয়ে যান। সেখানে বসেই আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে ফোন দিয়ে বিস্তারিত জানিয়েছি। পরবর্তীতে তিনি মাদ্রাসায় এসে সিরাজকে পুলিশের হাতে তুলে দেন।

নুসরাতের মা বলেন, ‘অনেক আগে থেকেই মাদ্রাসার অধ্যক্ষের অপকর্মের কথা শুনে এসেছি। নুসরাত পাশের একটি মাদ্রাসা থেকে দাখিল পাস করার পর এই মাদ্রাসায় ভর্তি করিয়েছি। আমরা আলিম পরীক্ষা শেষ হওয়ার পর নুসরাতকে অন্য মাদ্রাসায় নিয়ে যাওয়ার চিন্তা করেছি। তার আগেই অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে নুসরাত চিরবিদায় নিল।’

মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগে অধ্যক্ষ সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে সোনাগাজী থানায় মামলা করেন নুসরাতের মা। এ মামলায় গত ২৭ মার্চ গ্রেফতার হন অধ্যক্ষ সিরাজ। ওই মামলা তুলে নিতে গত ৬ এপ্রিল নুসরাতকে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে আগুন লাগিয়ে দেয়া হয়।

নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল বুধবার রাত সাড়ে ৯টায় মারা যান। বৃহস্পতিবার সন্ধ্যায় দাদির কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয় তাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া