adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আইয়ুব বাচ্চুর ‘এলআরবি’র নাম পাল্টে `বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ হলাে

বিনােদন ডেস্ক : নাম পরিবর্তন হয়েছে দেশের জনপ্রিয় ব্যান্ডদল এলআরবির। বর্তমানে এর নাম রাখা হয়েছে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’।

গতকাল পহেলা বৈশাখে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি নামে ব্যান্ডদলটি প্রথম কনসার্ট করেছে।

গত ৫ এপ্রিল ২০১৯ রাজধানীর বেইলি রোডের ক্যাফে থার্টি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে এলআরবিতে যোগ দেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী বালাম।

দলটির ২৮তম জন্মদিনে আইয়ুব বাচ্চুর স্থানে প্রধান ভোকাল হিসাবে বালামের নাম ষোষণা দেয়।

সেদিন দলে যুক্ত হয়ে বালাম জানিয়েছিলেন, তিনি কখনই আইয়ুব বাচ্চুর আসন গ্রহণ করতে পারবেন না। তার রিপ্লেসমেন্ট নেই। হতেও পারে না। তিনি শুধু দলটিকে ভালোবেসে যুক্ত হতে এসেছেন।

এরপর ব্যান্ডটির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা ‘এলআরবি’ নামটি ব্যবহার না করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

বাচ্চুর পরিবারের সদস্যরা চান না, এলআরবি নাম কেউ ব্যবহার করুক।

তাই বাচ্চুর পরিবারে সদস্যদের প্রতি সম্মান জানিয়ে ব্যান্ডের সদস্যরা ‘এলআরবি’ নামটি পরিবর্তন করে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যান্ডদলটির অন্যতম সদস্য গিটারিস্ট মাসুদ।

এ প্রসঙ্গে ব্যান্ডের পক্ষ থেকে জানানো হয়, ‘বিষয়টি আমাদের কাছে অনেক আবেগপ্রবণ। আমরা আইয়ুব বাচ্চুকে এবং এলআরবিকে অনেক বেশি ভালোবাসি। তার সম্মান রক্ষার্থে, আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

এলআরবির সমর্থক ও শ্রোতার এখন থেকে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি ব্যান্ডকে সমর্থন দিয়ে যাবে বলে আশা ব্যক্ত করেন তারা।

এ প্রসঙ্গে মাসুদ বলেন, ব্যান্ডের নাম পরিবর্তন করা হলেও ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ আইয়ুব বাচ্চু ও এলআরবির গাওয়া গান চর্চা করবে। বিভিন্ন কনসার্ট আর অনুষ্ঠানে তা পরিবেশন করবে।

বালামের দায়িত্বে দলটির বর্তমান সদস্যরা হলেন – ভোকাল ও গিটার- বালাম, বেজ গিটার- স্বপন, গিটার- মাসুদ, ড্রামস- রোমেল ও সাউন্ড ইঞ্জিনিয়ার- শামীম আহমেদ।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি প্রতিষ্ঠা করেন আইয়ুব বাচ্চু। শুরুতে এই ব্যান্ডের নাম ছিল ‘লিটল রিভার ব্যান্ড’ (এলআরবি)।

১৯৯৭ সালে নাম বদলে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড’ (এলআরবি)। ২৮ বছর সফলতার সঙ্গে দলটিকে শ্রোতাপ্রিয়তার শীর্ষে নিয়ে যান আইয়ুব বাচ্চু।

গত বছর ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান ব্যান্ড জগতের এই কিংবদন্তি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া